চরফ্যাশনে ছাবেরা ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

চরফ্যাশন সংবাদদাতা ॥ তীব্র শীতে কাঁপছে চরফ্যাসন ও মনপুরা উপজেলার দূরবর্তী বিচ্ছিন্ন চরাঞ্চলের হাজার হাজার মানুষ। একটু উষ্ণতার পরশ পেতে তাকিয়ে আছে এই অসহায় মানুষগুলি। এসব মানুষ দের নিরাশ করেননি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক সচিব মেজবাহ উদ্দিন। তিনি তার মায়ের নামে করা ছাবেরা ফাউন্ডেশন এর উদ্যোগে শীতবস্ত্র নিয়ে দুস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে। শনিবার ছাবেরা ফাউন্ডেশনের কর্মীরা চরফ্যাশন উপজেলা সদরেরর ইউনিয়ন জিন্নাগড়ে ছাবেরা ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ের সামনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা নর-নারীদেও মাঝে ৫ হাজার কম্বল বিতরণ করেছেন।

শীতবস্ত্র পেয়ে চর শিকদারের ময়ফুল বেগম (৭০) বলেন, “আমরা নদীর পারের মানুষ। এই হানে শীত বেশী। নাত নতনী নিয়া কোন রহম বাইচ্ছা আছি”। গত দুইটি প্রাকৃতিক দুর্যোগ ময়ফুল বেগমের ঘরটিও বন্যার পানিতে বেসে যায়। অর্থের অভাবে ঘরটিকে আর তোলা হয়নি। কোন মতে ঝুপরি পেতে খাস জমিতে পরে আছে। ময়ফুলের শীত বস্ত্র বলতে পুরান কাপরের তৈরী ছেড়া বেরা দুটি কাঁথা। রাতে কোন মতে এ দিয়েই ৪ নাতনী কে নিয়ে রাত কাটায়। সকালে খরের স্তুপে আগুন দিয়ে শীত নিবারনের চেষ্টা করে। ময়ফুলের আকুতি দেশের রাজার ভোট অইয়া গেছে। তার পরও আমাগো কেউ দেখতে আইলনা।


শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সচিব মেজবাহ উদ্দিনের বড় ভাই ফারুক মিয়া। এসময় তিনি বলেন, প্রতি বছরের মতো এই বছরও গরিব অসহায় শীতার্তদের কথা চিন্তা করে চরফ্যাশন উপজেলার বিভিন্ন জায়গায় ছাবেরা ফাউন্ডেশন এর উদ্যোগে কম্বল বিতরণ করা হচ্ছে। অসহায় মানুষ যাতে শীতবস্ত্রের মাধ্যমে সামান্য উষ্ণতায় শীতকে মোকাবেলা করতে পারে- এজন্য আমাদের এই আয়োজন। এভাবেই দীর্ঘ বছর ধরে ছাবেরা ফাউন্ডেশন মানবতার কল্যাণে এগিয়ে এসেছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি হুমাউন কবির রাজন প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।