সাংবাদিকের মামলায় পক্ষিয়া ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পুত্র রোহানসহ ৬জন কারাগারে

ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পুত্র রোহান সহ ৬জনকে কারাগারে পাঠিয়েছে ভোলার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। রবিবার (১৩ নভেম্বর) সাংবাদিক মিজানুর রহমানের উপর হামলার মামলায় আদালত এই আদেশ দেন।
মামলার বিবরণীতে বাদী মোঃ মিজানুর রহমান লিখেন, “আমি পেশায় একজন সাংবাদিক। সাংবাদিকতার স্বার্থে সত্য সংবাদ প্রকাশ করায় বিবাদীগণ আমার উপর ক্ষিপ্ত হয়ে ইং ২৯/০৮/২০২২ তারিখ সময় অনুমান বিকাল ৫ টায় আমি আমার নিজ মোটর সাইকেল যোগে বাড়ী হইতে বাহির হইয়া বোরহানগঞ্জ বাজারের উদ্দেশ্যে রওয়ানা করিয়া মাঝি বাড়ীর দরজায় আসলে বিবাদীগণ বে-আইনি জনতাবন্ধে ৪/৫টি মোটর সাইকেল যোগে সামনে থেকে আসিয়া আমার পথ রোধ করিয়া দাড়ায় এবং অতর্কিত আমাকে এলোপাথারীভাবে বিবাদীগণের হাতে থাকা লোহার রড দিয়া মারধর করিয়া শরীরের বিভিন্ন স্থানে নীলা ফুলা জখম করে।
বিবাদীগণ আমাকে হত্যার উদ্দেশ্যে রড দিয়া মাথায় আঘাত করিয়া গুরুতর করে, হাড়ভাঙ্গা ও রক্তাক্ত জখম করে। আমি মাটিতে লুটাইয়া পড়িলে সকল বিবাদীগণ মিলিয়া আমাকে এলোপাথারীভাবে লাথি মারিয়া বুকে, পেটে, পিঠে মারাতœক যন্ত্রনাদায়ক ফুলা জখম করে। এসময় বিবাদীগণ আমার মটর সাইকেল বাইরিয়া তৈলের ট্যাংকি, হেডলাইটসহ অন্যান যন্ত্রংশ ভাঙ্গচুর করিয়া অনুমান ৩০ হাজার টাকা ক্ষতি সাধন করে। বিবাদীগণ আমার সাথে থাকা নগদ ১৫ হাজার টাকা ও আমার ব্যবহৃত স্মার্ট মোবাইল ফোন চুরি করে নিয়ে যায়। যাহার মূল্য অনুমান ১৫ হাজার টাকা। আমি প্রাণ বাঁচানোর জন্য পাশে থাকা পুকুরে লাফাইয়া পড়ি এবং ডাকচিৎকার করি। তাতে সাক্ষীগণ দৌড়াইয়া আসে বিবাদীগণের হাত হতে আমাকে উদ্ধার করে। তখন বিবাদীগণ সাক্ষীগণের সম্মুখে আমাকে খুন জখম করবে বলে হুমকি দিয়া ঘটনাস্থান হতে চলে যায়। আমার শারীরিক অবস্থা খারাপ দেখে সাক্ষীগণ চিকিৎসার জন্য আমাকে বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে দায়িত্বরত চিকিৎসক আমাকে ভর্তি করে।
আমি বিষয়টি এলাকার বিভিন্ন গন্যমান্য ব্যক্তিদের অবগত করে লিখিতভাবে আইনের আশ্রয় নিতে কিছুটা বিলম্ব হইল। আমি হাসপাতালে ভর্তি থাকায় আমার কথা মতো আমার অভিযোগ আমার স্ত্রী সুমা এর মাধ্যমে থানায় প্রেরণ করি। ওই মামলায় ভোলার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত রবিবার (১৩ নভেম্বর) সাংবাদিক মিজানুর রহমানের উপর হামলার ঘটনায় আদালত পক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পুত্র রোহান সহ ৬জনকে কারাগারে পাঠিয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।