ভোলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষে ভোলা জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম (বিপিএম,পিপিএম)।


আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারণ মানুষ নিয়ে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় অগ্নিকান্ড নিরোধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ সম্পর্কে কার্যকর কর্মকৌশল এবং ভূমিকম্প সংঘটিত হলে করণীয় বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও দিকনির্দেশনা প্রদান করা হয়।


পরে জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিবেক সরকারের সভাপতিত্বে বক্তারা বলেন, ভোলা একটি প্রাকৃতিক দুর্যোগ কবলিত জেলা। তাই বক্তারা ভোলার সাধারণ মানুষকে দুর্যোগ প্রশমনে করণীয় সম্পর্কে জানার ও এ সংক্রান্ত কর্মশালায় অংশগ্রহণের আহ্বান জানান। বক্তারা আরও বলেন, যে কোনো দুর্যোগে জেলা পুলিশ ভোলা জেলার মানুষের নিরাপত্তায় কাজ করতে বদ্ধপরিকর। সেই লক্ষে ভোলা জেলা পুলিশ সদস্যদের দুর্যোগ প্রশমন বিষয়ক কর্মশালায় সম্পৃক্ত করে আগের চেয়ে আরও বেশি সক্ষমতা বৃদ্ধি করা হয়েছে। তিনি আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২২ সফল ও স্বার্থক হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন। এ সময় জেলা শিক্ষা অফিসার মধাব চন্দ্র দাস, বাংলার কণ্ঠের সম্পাদক এম. হাবিবুর রহমান, বিভিন্ন সরকারী-বেসরকারী অফিসের কর্মকর্তাগণ, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ, ফায়ার সার্ভিসের সদসসহ জেলা প্রশাসন ও জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তাগণ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।