দুই লক্ষাধিক মিটার জাল ও দুইটি ট্রলার জব্দ

ভোলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১০ জেলেকে জরিমানা

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার অপরাধে ভোলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১০ জেলেকে আটকের পর ২২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় দুই লক্ষাধিক মিটার অবৈধ নিষিদ্ধ জাল ও দুইটি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়েছে।

রোববার সকালে জেলার চরফ্যাশন ও বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে জরিমানা আদায় করেন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটগন। এ সময় জব্দ করা হয় দুই লাখ ২০০ মিটার অবৈধ নিষিদ্ধ জাল ও দুইটি ট্রলার।
ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ জানান, নিষেধাজ্ঞার তৃতীয় দিনে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের সময় রোববার সকালে চরফ্যাশন উপজেলার সামরাজ ও বেতুয়া এলাকার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৮ জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল নোমান তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া জব্দ করা হয়েছে দুইটি মাছ ধরার ট্রলার ও ২০০ মিটার জাল। জালগুলো আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়।
এ ছাড়া ভ্রাম্যমান আদালত বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে দুই জেলেকে আটক করে তাদের কাছ থেকে দুই হাজার টাকা জরিমানা আদায় করেছে। এ সময় জব্দ করা হয়েছে দুই লাখ মিটার কারেন্ট জাল।
উল্লেখ্য, ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশের প্রজনন মৌসুমে ইলিশ আহরণ, পরিবহন, মজুত, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রি ও বিনিময়ের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।