ঔষধের মূল্য টেম্পারিং ও স্যাম্পল বিক্রির অপরাধে ভোলায় তিন ফার্মেসিকে জরিমানা

মূল্য টেম্পারিং করে মূল্যবৃদ্ধিতে কারসাজি ও মূল্যবিহীন ঔষধের স্যাম্পল বিক্রির অপরাধে ভোলায় দৌলতখানের বাংলাবাজারে তিন ফার্মেসিকে ৩১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১লা সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে ভোক্তা অধিকারের নিয়মিত বাজার মনিটরিং অভিযানে হাজী মেডিকেল, নাজমুল মেডিকেল হল ও অহনা মেডিকেল নামের তিনটি ঔষধের ফার্মেসিকে জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান।

মাহমুদুল হাসান জানান, আগের কেনা (শিশুদের জ্বরের সিরাপ স্কয়ার এর এইস ও আরেকটি গ্যাস্ট্রিকের ঔষুধ) ঔষুধের গায়ের মূল্য মুছে নতুন সিল লাগিয়ে বেশি দামে বিক্রয়ের অপরাধে নাজমুল মেডিকেল হল ফার্মেসিকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪০ ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও মূল্যবিহীন স্যাম্পল বিক্রয়ের অপরাধে হাজী মেডিকেলকে একই আইনের ৩৭ ধারায় ৩ হাজার টাকা ও অহনা মেডিকেলকে ৩৭ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার সংরক্ষণের অপরাধে হাজী বিরিয়ানিকে ৪৩ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে সর্বমোট ৩৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও কয়েকটি সারের সাবডিলার পয়েন্টে তদারকি করা হয়। সরকার নির্ধারিত মূল্যে সার বিক্রয়ের নির্দেশনা দেওয়া হয়। এসময় জনস্বার্থে নিয়মিত বাজার মনিটরিং অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।