ভোক্তা অধিকারে অভিযোগ, জরিমানার ২৫ শতাংশ পেলেন অভিযোগকারী

অভিযোগকারী মো. ফারুক হোসেনের হাতে প্রণোদনার অর্থ তুলে দিচ্ছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান।

ভোলায় ভোক্তা অধিকারে প্রতারণার অভিযোগ করে ভোক্তা অধিকার আইন অনুযায়ী আদায়কৃত জরিমানার ২৫ শতাংশ প্রণোদনা পেয়েছেন মো. ফারুক হোসেন নামের এক অভিযোগকারী। এতে তিনি ৫ হাজার টাকা প্রণোদনা হিসেবে গ্রহণ করেন।

সোমবার (২৯ আগস্ট) দুপুরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ে সংশ্লিষ্ট অভিযোগকারীর হাতে এই প্রণোদনার অর্থ তুলে দেওয়া হয়।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান।

তিনি জানান, মো. ফারুক হোসেন নামে এক ব্যক্তি লালমোহনের মেসার্স সাউদিয়া ফিলিং স্টেশন এর বিরুদ্ধে নির্ধারিত পরিমাপের চেয়ে কম ডিজেল দেওয়ার অভিযোগ আনেন। তিনি গত ৪ আগস্ট ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোলা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। উভয় পক্ষের শুনানি ও তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় মেসার্স সাউদিয়া ফিলিং স্টেশনকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৮ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযুক্ত প্রতিষ্ঠান আজ সোমবার (২৯ আগস্ট) জরিমানা পরিশোধ করেন।

তিনি আরও জানান, ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী অভিযোগকারী জরিমানার ২৫ শতাংশ অর্থ প্রাপ্য হন। সেই হিসেবে অভিযোগকারী মো. ফারুক হোসেনকে নগদ ৫ হাজার টাকা প্রণোদনা হিসেবে প্রদান করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।