বাংলাদেশ দূতাবাস লিসবন এ জাতীয় শোক দিবস পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস এ শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছেন বাংলাদেশ দূতাবাস লিসবন। দূতাবাসের প্রথম সচিব জনাব আব্দুল্লাহ আল রাজীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীগন।
১৫ আগস্ট বাঙালি জাতির এক কালো অধ্যায়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয় এই দিনে।
অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মান্যবর রাষ্ট্রদূত জনাব তারিক আহসান, পর্তুগাল আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীগন।
আলোচনার শুরুতেই সকল শহীদদের সম্মানে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
বক্তাগন ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জনাব জহিরুল আলম জসিম বলেন, ঘাতকরা ঐ দিন রক্তকে ভয় পেয়েছিলো, ছোট্ট শিশু শেখ রাসেলের রক্তকেও ভয় পেয়েছিলো তাই তাকেও ছাড় দেয়নি ঘাতকরা, এই হত্যার বিচার যাতে না হয় সেটাও আইন করে বন্ধ করে দেয়া হয়েছিলো। জননেত্রী শেখ হাসিনা তার প্রতিশোধ নিয়েছেন বিচার হয়েছে।
রাষ্ট্রদূত জনাব তারিক আহসান বলেন, ২০১০ সালে জঘন্য এই হত্যাকাণ্ডের আংশিক ভাবে বিচার কার্যকর হয় এবং এখনো বিভিন্ন দেশে খুনিরা পলাতক আছে। বংগবন্ধুর স্বপ্নকে বৃথা যেতে দিবোনা এটা আমাদের লক্ষ্য যা অন্তরে লালন করি।
অনুষ্ঠানের শেষ পর্বে কবিতা পাঠ করেন জনাব তানভীর আলম জনি ও শাকিল মাহমুদ। দোয়া ও মোনাজাত করেন মো নুরুদ্দিন।
পরিশেষে বঙ্গবন্ধুর উপর নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।