ভোলায় অবৈধভাবে বালু উত্তোলনের ড্রেজার মেশিন জব্দ

ভোলায় অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করায় সময় অভিযান চালিয়ে ২টি বালু উত্তোলনের ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। রবিবার (২৯) মে রাতে ভোলা সদরের ভেলুমিয়া ইউনিয়নের তেঁতুলিয়া নদী থেকে অভিযান চালিয়ে ওই ড্রেজার মেশিন জব্দ করা হয়।
জানা গেছে, ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের নির্দেশনায় ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো: এনায়েত হোসেনের নেতৃত্বে রবিবার (২৯ মে) রাতে ভোলা সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আরমান হোসেন এবং ভেলুমিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই (নিঃ) গোলাম মোস্তফাসহ একটি টিম তেঁতুলিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় অভিযান পরিচালনা করেন। এসময় সেখান থেকে ২টি বালু উত্তোলনের ড্রেজার মেশিন জব্দ করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ড্রেজার মেশিন পরিচালনাকারীরা পালিয়ে যায়।


ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন বলেন, এ চক্রটি দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে বালু উত্তোলনের সাথে জড়িত এমন খবর আমরা পেয়েছি। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। এ সংক্রান্তে ভোলা সদর থানায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ মোতাবেক নিয়মিত মামলা প্রক্রিয়াধীন।
তিনি আরো বলেন, ইতিপূর্বে তেঁতুলিয়া নদী হইতে অবৈধ বালু উত্তোলনের ফলে ভোলা সদর থানাধীন ভেদুরিয়া ইউনিয়নের ব্যাংকের হাট এলাকায় নবনির্মিত ভোলা টেক্সটাইল ইনস্টিটিউট নদী ভাঙ্গনে বিলিন হওয়ার হুমকির মুখে পড়ে। বিষয়টি পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম (বিপিএম, পিপিএম) এর নজরে আসলে থানা পুলিশকে অবৈধ বালু উত্তোলন বন্ধের অভিযান পরিচালনা করার নির্দেশনা প্রদান করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।