পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

পর্তুগালের রাজধানী লিসবন এ বাংলাদেশ থেকে আগত পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব মোহাম্মদ শাহরিয়ার আলমের সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৭ মে লিসবনের সিটি ওক রেস্টুরেন্টে আয়োজন করা হয় এই মতবিনিময় সভার।
পর্তুগাল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির আসন অলংকৃত করেছিলেন মোহাম্মদ শাহরিয়ার আলম (এমপি)। বিশেষ অতিথির আসন অলংকৃত করেছিলেন পর্তুগাল আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি রফিক উল্লাহ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম। এছাড়াও মঞ্চে উপবিষ্ট ছিলেন বাংলাদেশ দূতাবাস লিসবন এর রাষ্ট্রদূত তারিক আহসান। পর্তুগাল আওয়ামী লীগ, যুবলীগ, পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ ও সুশীল সমাজের বিভিন্ন সূধীজন উপস্থিতি ছিলেন।
পর্তুগাল আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি রফিক উল্লাহ তার বক্তব্যে বলেন, “জননেত্রী শেখ হাসিনার চ্যালেঞ্জ পদ্মা সেতু বাস্তবায়ন হচ্ছে। আগামী ২৫ জুন উদ্ভোধন হবে স্বপ্নের এই সেতুর। পদ্মা পাড়ের জনগণের মাঝে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আলোচনায় পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম বলেন, পর্তুগাল আওয়ামী লীগের প্রচেষ্টায় বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী শহীদ মিনার প্রতিষ্ঠিত হয়েছে। তিনি এই শহীদ মিনারের দ্রুত সংস্কারের অনুরোধ জানান। পাশাপাশি প্রবাসী বাংলাদেশীদের দীর্ঘদিনের স্বপ্ন ঢাকায় একটি পর্তুগীজ কাউন্সিলর স্থাপন করা, যাতে দিল্লির দীর্ঘ মেয়াদি হয়রানি থেকে মুক্তি মেলে। তিনি আরো বলেন, দীর্ঘ চার বছর ধরে লিসবনে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের চেষ্টা করা হচ্ছে এবং এ ব্যাপারে রাষ্ট্রদূত ও সম্মানিত প্রতিমন্ত্রীর প্রতি তিনি জোর দাবি জানান।
ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের আমন্ত্রণ এ ইউরোপ সফরে এসেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি। পর্তুগাল আওয়ামী লীগের আমন্ত্রণ এ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী স্থানীয় নেতা-কর্মীদের বিভিন্ন দাবি দাওয়ার বাস্তবায়নের চেষ্টার আশ্বাস এবং কর্মীদের কি কি করনীয় সে সম্পর্কে অবগত করেন। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন। পদ্মা সেতু নিজেদের অর্থায়নে কিনা এ নিয়ে নানা বিতর্কের সৃষ্টি করছে একদল। সে সম্পর্কে জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, তলায় গিয়ে সত্য খুজুন ইউটিউব দেখে নয়। চিলে কান নিয়েছে সেটার পিছনে না ঘুরে নিজের বিচার বুদ্ধি কাজে লাগান, পদ্মা সেতুতে এক পয়সাও বৈদেশিক সাহায্য নেই। এয়ারপোর্টে প্রবাসীদের হয়রানি প্রসঙ্গে তিনি লিখিত অভিযোগ করার কথা বলেন। বাংলাদেশ এবং নিজেদের প্রয়োজনে একত্রিত হয়ে কাজ করতে আহবান জানান।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।