ভোলার প্রবীণ আইনজীবী এডভোকেট শাহজাহানের ইন্তেকাল ॥ বিভিন্ন মহলের শোক

ভোলার প্রবীণ আইনজীবী এডভোকেট মোঃ শাহজাহান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি—–রাজিউন)। মঙ্গলবার (১৭ মে) সকাল সাড়ে ৮টায় নিজ বাস ভবনে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন যাবত ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি ১ পুত্র, ১ কন্যা, স্ত্রীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার সন্ধ্যায় ঈদগাহ মাহে মরহুমের জানাযা অনুষ্ঠিত হয়েছে। নামাযে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তার মৃত্যুতে ভোলার রাজনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তি, সাংবাদিক সহ অসংখ্য মানুষ শোক প্রকাশ করেছেন।
শোক প্রকাশ করেছেন ভোলা বারের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম, জেলা কমিউনিষ্ট পার্টিার সভাপতি মোবাশ্বির উল্যাহ চৌধুরী, দৈনিক ভোলার বাণী’র সম্পাদক মুহাম্মদ মাকসুদুর রহমান প্রমূখ।
উল্লেখ্য, ৪২ বছরের আইন পেশার ইতি টেনে মহান প্রভুর ডাকে সারা দিয়ে পরপারে চলে গেলেন ভোলা আইনজীবী সমিতির প্রিয় মুখ অ্যাডভোকেট আলহাজ্ব মুহাম্মদ শাহজাহান। ১৯৮৭ থেকে অদ্য পর্যন্ত জাসদ ভোলা জেলার সভাপতি ছিলেন। ২০০১ সন থেকে তেল-গ্যাস-বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সহ-সভাপতি ছিলেন। হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম জেলা সহ-সভাপতিসহ অসংখ্য সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।
এছাড়াও সমাজকর্মী এ্যড শাহজাহান এক সময় বাংলা স্কুলে পরিচালিত ভোলা নাইট স্কুলের প্রধান শিক্ষক ছিলেন। ভোলা আইনজীবী সমিতির সহ-সভাপতি সহ বিভিন্ন সময়ে তিনি বিভিন্ন পদে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন। দ্বীপ জেলা ভোলার যেকোনো মানবাধিকার ,সমাজকল্যাণ ও সামাজিক অনুষ্ঠানে তিনি অগ্রভাগে থাকতেন। তার ইন্তেকালে দৈনিক ভোলার বাণী পরিবার গভীর শোক প্রকাশ করছে এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।