সর্বশেষঃ

বোরহানউদ্দিনের কাচিয়া ইউপিতে ভিপি জমিতে অবৈধভাবে বাড়ী উত্তোলনের অভিযোগ

ভোলার বোরহানউদ্দিন উপজেলার ৪নং কাচিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডে পদ্মা মনসা মৌজায় ভিপি সম্পত্তিতে ৫ তলা ফাউন্ডেশন করে বাড়ী নির্মাণের অভিযোগ ওই এলাকার মইফুল বেগমের ছেলে আব্দুর রহমান গংদের বিরুদ্ধে।
সূত্রে জানা যায়, পদ্মা মনসা মৌজার এসএ ২৮৮ খতিয়ানে জেএল ৫৯, তৌজি ৩২ এ দলিল ও রেকর্ড অনুবলে ১৬০ শতাংশ জমির মালিক ৪নং কাচিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মৃত খোরশেদ আলমের স্ত্রী আনোয়ারা বেগম। এই খতিয়ানের আরো ১.২৭ শতাংশ জমি এসএ ২৮৮, দাগ ৫৪৮ সহ অপর ১৭টি যাহা ভিপি কেইস নং- ২৯৭/৭৮/৭৯, তারিখ-০৯/০৭/৭৯ইং যাহা শ্রী নাথ পত্র ও হরি নাথ সাহারা গং যাহা নাল ও পুকুর। উক্ত জমি আনোয়ারা বেগমের ছেলে হেমায়েতুল ইসলাম পিকু দীর্ঘ ২৫ বছর যাবত সরকার বাহাদুর থেকে রাজস্ব প্রদান করে ডিসিআর কেটে ভোগ দখল করে আসছিলেন। বর্তমানে অত্র এলাকার মইফুল বেগম, স্বামী-অলি উল্লাহ সরকারের জমি আত্মসাত করার লক্ষ্যে জাল দলিল সৃজন করে আদালতে ভুল কাগজ-পত্র উত্থাপন করে একতরফ রায় হাসিল করেন। পরবর্তীতে হেমায়েতুল ইসলাম পিকু অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব এর মাধ্যমে আপিল করে উক্ত রায় কর্তন করেন। বর্তমানে মামলাটি অর্পিত সম্পত্তি ১৯৯/১৪ রায় প্রকাশের জন্য ১৫/০৪/২০২১ইং তারিখ ধার্য্য করা হয়।


এ ব্যাপারে হেমায়েতুল ইসলাম পিকু বলেন, মইফুলের স্বামীকে আমার বাবা ছোট থাকতেই কাজের জন্য আনছিলেন। ভরন-পোষণ, বিয়ে-সাদি আমার বাবাই করান। তার স্বামী আমাদের ষ্ট্রেট দেখা শুনা করেন। হঠাৎ করে আমার ডিসিআর কাটা জমির উপর ওদের দৃষ্টি পড়ে। আমি বাংলা ১৪০৭ থেকে ১৪২৬ সাল পর্যন্ত ডিসিআর কেটে উক্ত জমি ভোগ দখল করে আসছি। মইফুলের ছেলে আব্দুর রহমান, আলমগীর পয়সার বিনিময়ে বাংলা ১৪২৭ সনের ডিসিআর কেটে ৫তলা ফাউন্ডেশনের প্লান নিয়ে বাড়ী নির্মাণের জন্য কিছু কলাম করেন। আমি বিষয়টি বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার (ভূমি) কে জানালে তারা এসে বাড়ী নির্মাণের কাজ বন্ধ করে দেন। বর্তমানে কাজ বন্ধ অবস্থায় আছে।
মইফুলের ছেলে আব্দুর রহমান বলেন, আমার বাবা ছোট বেলা থেকে তাদের (হেমায়েত)’র কাজ করতো এবং তাদের ষ্ট্রেট দেখা শুনা করতো সত্য। আমাদের কোন মাথা গোজার ঠাই নাই, তাই এ বছর ডিসিআর কেটেছি। তবে ভিপি সম্পত্তিতে স্থায়ী বাড়ী-ঘর করা যাবে না; তা আমি জানতাম না। এই ভিপি সম্পত্তি নিয়ে আদালতে মামলা চলছে, রায় পেলে পুনরায় বাড়ীর কাজ ধরবো।
সহকারী কমিশনার (ভূমি) সোয়েব আহমেদ বলেন, এই ভিপি জমিতে এক সনা লিজ দিতে পারবে না এমন কোন নিষেধাজ্ঞা আদালত দেয়নি। তাই ওনারা চাওয়া মাত্র আমরা ডিসিআর কেটে দিয়েছি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।