মহানবী (সাঃ)’র ব্যাঙ্গার্থক কার্টুন প্রকাশে

মনপুরায় বিক্ষোভ-সমাবেশ ও স্মারকলিপি প্রদান

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)’র ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ভোলার মনপুরায় ইমাম সমিতির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। পরে ফ্রান্সে পণ্য বয়কট সহ বিভিন্ন দাবীতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি দেন ইমাম সমিতির নেতারা। রবিবার বেলা ১১ টায় জাতীয় ইমাম সমিতি মনপুরা শাখার উদ্যোগে উপজেলার হ্যালিপ্যাড মাঠে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এই সময় প্রচন্ড ঝড়-বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার মানুষ বিক্ষোভ কর্মসূচীতে অংশ গ্রহন করতে দেখা গেছে।


বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, হযরত মুহাম্মদ (সাঃ) ২ শত কোটি মুসলমানদের কলিজার টুকরা। ফ্রান্স সরকারের প্রত্যক্ষ মদদে ইসলামকে অবমাননা করে রাসূল (সাঃ) কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আমরা এখানে একত্রিত হয়েছি। অনতিবিলম্বে ফ্রান্স সরকার ক্ষমা চাইতে হবে। এছাড়াও রাষ্ট্রীয়ভাবে ফ্রান্স রাষ্ট্রদূতকে তলব করে ব্যাখ্যাসহ প্রতিবাদ জানাতে হবে। এছাড়াও এই ঘটনায় শাস্তির দাবী করে বক্তারা। পরে ফ্রান্সের পণ্য বয়কটসহ বিভিন্ন দাবীতে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসারে সেলিম মিয়ার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন ইমাম সমিতির নেতারা।


মনপুরা ইমাম সমিতির হাফেজ শিহাব উদ্দিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মনপুরা জাতীয় ইমাম সমিতির সভাপতি মাও. মফিজুল ইসলাম, হাজিরহাট ইউনিয়নের চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক, হাফেজ মাও. আবদুল মান্নান, মাও. জসিম উদ্দিন, মাও. রফিকুল ইসলাম, ইসলামী আন্দোলনের মুফতি এনায়েত উল্লা, তাবলীগ জামায়েতের মুরব্বী মোঃ মাহবুবুর রহমান প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।