জেলা ছাত্রদলের অনুমোদিত কমিটি প্রত্যাখান উপজেলা বিএনপির

মনপুরায় ছাত্রদলের পাল্টাপাল্টি কমিটি, রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা

ভোলার মনপুরায় উপজেলা ছাত্রদলের পাল্টাপাল্টি কমিটি নিয়ে বিপাকে পড়েছেন ছাত্রদলের নেতা-কর্মীরা। এতে যে কোন সময়ে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন ছাত্রদলের সাধারন কর্মীরা সহ উপজেলা বিএনপির নেতারা। এদিকে ছাত্রদলের নতুন দুই কমিটিকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। তবে উপজেলা বিএনপির নেতারা জেলা ছাত্রদলের অনুমোদিত কমিটি প্রত্যাখান করে নতুন ছাত্রদলের কমিটি গঠন করে অনুমোদন দিয়েছে।
সূত্রে জানা যায়, গত ১৮ আগস্ট জেলা ছাত্রদল মনপুরা উপজেলা ও মনপুরা সরকারি ডিগ্রী কলেজের ছাত্রদলের ২১ সদস্য বিশিষ্ট্য আহবায়ক কমিটির অনুমোদন দেয়। ওই দিন রাতেই জেলা কমিটির অনুমোদিত কমিটি প্রত্যাখান করে উপজেলা বিএনপি পাল্টা উপজেলা ও ডিগ্রী কলেজের নতুন ছাত্রদল কমিটির অনুমোদন দেয়।
উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম শাহীন জানান, কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক স্থানীয় সাবেক সংসদের পরামর্শ নিয়ে ত্যাগি কর্মীদের নিয়ে ছাত্রদলের কমিটি গঠন করার, কিন্তু জেলা ছাত্রদল ত্যাগি নেতাদের বাদ দিয়ে মনগড়া কমিটি অনুমোদন দিয়েছে। তাই স্থানীয় বিএনপি জেলা কমিটির অনুমোদিত কমিটি প্রত্যাখান করে ত্যাগিদের নিয়ে নতুন ছাত্রদলের কমিটি গঠন করে।
উপজেলা বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব শাসুদ্দিন বাচ্চু চৌধুরী জানান, দীর্ঘদিনের আন্দোলন সংগ্রামে জড়িত ত্যাগি ছাত্রদল নেতাদের বাদ দিয়ে জেলা কমিটি নতুন ছাত্রদল কমিটির অনুমোদন দেয়। নতুন কমিটির অধিকাংশ নেতারা স্থানীয় ছাত্রদল ও বিএনপির রাজনীতির সাথে ছিল না। তাই ত্যাগি নেতাদের দিয়ে নতুন ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছে।


জেলা কমিটির অনুমোদিত উপজেলা ছাত্রদলের নতুন কমিটির আহবায়ক মোঃ কবির হোসেন জানান, তারেক রহমানের নির্দেশে কেন্দ্রীয় ছাত্রদলের পরামর্শে আমাদের ত্যাগ শ্রমকে মূল্যায়ন করে কমিটির অনুমোদন দিয়েছে। উপজেলা বিএনপির কথা সত্য নয়, আমরা সবসময় ছাত্রদলের রাজনীতির করেছি। ছাত্রদলের সাথে জড়িত না হলে জেলা কমিটি আমাদের অনুমোদন দিল কিভাবে। একই কথা বলেন মনপুরা ডিগ্রী কলেজের ছাত্রদলের নতুন আহবায়ক সুজন মাহবুব।
উপজেলা বিএনপির অনুমোদিত ছাত্রদলের কমিটির আহবায়ক মোঃ নাইম হোসেন রাকিব জানান, জেলা ছাত্রদল মনপুরায় না এসে ছাত্রদলের সাথে জড়িত নয় এমন গুটি কয়েকজনকে দিয়ে ছাত্রদলের কমিটি গঠন করেছে। তারা বিএনপির আন্দোলন, সংগ্রামের সাথে কোন সম্পৃক্ততা নেই। একা কথা বলেন উপজেলা বিএনপির অনুমোদিত মনপুরা সরকারি ডিগ্রী কলেজের ছাত্রদলের আহবায়ক আতিকুর রহমান জুয়েল।
এ ব্যাপারে জেলা ছাত্রদল সভাপতি নুর-আলম জানান, কেন্দ্রীয় ছাত্রদল ও বিভাগীয় ছাত্রদলের টিমের সাথে আলোচনা ও যাচাই-বাচাই করে মনপুরা উপজেলা ছাত্রদল ও মনপুরা ডিগ্রী কলেজের ছাত্রদলের অনুমোদন দেওয়া হয়েছে। মনপুরা উপজেলা বিএনপির অনুমোদিত ছাত্রদল কমিটি মনগড়া। তারা ছাত্রদলের কমিটি অনুমোদন দিতে পারেনা। একই কথা জানান জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক মোঃ আল-আমিন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।