ভোলার পৌর বালিকা প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

সারা দেশের ন্যায় ভোলা সদর উপজেলার প্রাণ কেন্দ্র ৮৪ নং পৌর বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার ২৩ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন শিক্ষার্থীরা। নির্বাচনে শিক্ষার্থীদের মধ্যে থেকেই দায়িত্ব পালন করেছেন প্রিজাইডিং ও পুলিং অফিসারের । বিদ্যালয় থেকে এ নির্বাচনে অত্র বিদ্যালয়ে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণী থেকে প্রতিদ্বন্দিতা করছেন ১২ জন প্রার্থী । তাদের সবার ভিতরেই ছিলো সৈহার্দ্য পূর্ণ সম্পর্ক।

এর মধ্যে নির্বাচিত হয়েছেন সাত জন প্রার্থী। তারা হলেন, রাফিউর (৫ম শ্রেণী) , দেবজিৎ পোদ্দার (৩য় শ্রেণী) , আদিবা মনি (৫ম শ্রেণী), মোঃ সারিভ (৩য় শ্রেণী), জাবের (৪র্থ শ্রেণী), তাহমিদা আফরোজ (৪র্থ শ্রেণী), হাবিবা (৩য় শ্রেণী)। নির্বাচিত শিক্ষার্থীদের ভিতর বন্টন করা হবে বিভিন্ন দায়িত্ব।

এদিকে ভোলা শহরের মধ্যে অন্যরকম ভাবে এই বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন হয়, শিক্ষার্থীদের মধ্যে কেউ কেউ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী সেজেছে আবার কেউ বা সাংবাদিক ক্যামেরা মাইক্রোফোন নিয়ে টিভির লাইভ অনুষ্ঠানের মত আয়োজন করেছেন সারাদিনই ছিলো পৌর বালিকা প্রাথমিক স্কুলে উৎসবের আমেজ।

আমাদের ছাত্র-ছাত্রীদের মধ্যে যেই উৎসাহ উদ্দিপনা দেখা গেছে তাতে আমরা অনপ্রানিত।  আগামী বছর আরো সুন্দর করে নির্বাচন করবো এমনটাই জানালেন স্কুলের প্রধান শিক্ষক মোসাম্মৎ নাহার।

নির্বাচন সম্পর্কে উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবু তাহের জানান, এ নির্বাচনের মাধ্যমে ছাত্র ছাত্রীদের মধ্যে গণতান্ত্রিক মনোভাব ফিরে আসবে। নেতৃত্বের গুণা বলি সৃষ্টি হবে এবং শিক্ষার্থীরা দায়িত্বের প্রতি সচেতন হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।