মনপুরায় আলোচিত ব্যাংক এজেন্ট আলাউদ্দিন হত্যাকান্ড ॥ আরোও দুই আসামীকে গ্রেফতার করলো পিবিআই

ভোলার মনপুরায় আলোচিত ডাচ্ বাংলা ব্যাংক এজেন্ট আলাউদ্দিন হত্যাকান্ডের ঘটনার ৩ মাস অতিবাহিত হওয়ার পর এখন পর্যন্ত হত্যার রহস্য উদ্ঘাটন করতে পারেনি পুলিশ। পরে গত ৭ ডিসেম্বর খুনের রহস্য উদ্ঘাটন করতে পিবিআইতে মামলাটি স্থানান্তর করা হয়। পরে ১৮ জানুয়ারী রোববার সন্ধ্যায় বরিশাল জোনের পিবিআই পুলিশ পরিদর্শক মোঃ কবির হোসেন নেতৃত্বে একটি টিম মনপুরা থেকে এই মামলায় জড়িত সন্দেহে দুই আসামী এসও কালাম ও রনিকে গ্রেফতার করে ওই দিনই সন্ধ্যায় স্পীডবোটযোগে বরিশাল নিয়ে যায়।
পিবিআই’র বরিশাল জোনের মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোঃ কবির হোসেন মুঠোফোনে জানান, আলাউদ্দিন হত্যাকান্ডে এসও কালাম ও রনিকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চলছে। মামলার তদন্তের স্বার্থে কিছু বলা যাচ্ছেনা।
এদিকে মৃত আলাউদ্দিনের স্ত্রী শাহানাজ আক্তার রিতু স্বামীর প্রাপ্য টাকা বুঝে পেতে আলাউদ্দিনের বাবা ও ভাইদের বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান, ৪ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মনপুরা প্রেসক্লাবে লিখিত অভিযোগ করেন। অভিযোগ পত্রের কথা স্বীকার করেন উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী, হাজিরহাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক, মনপুরা ইউপি চেয়ারম্যান আমানত উল্ল্যা আলমগীর, দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল।

* ৩ মাস অতিবাহিত হওয়ার পরও রহস্য উদ্ঘাটন করতে পারেনি পুলিশ
* মামলা পিবিআইতে স্থানান্তর
* সম্পত্তি পেতে মৃত আলাউদ্দিনের ভাইদের বিরুদ্ধে লিখিত অভিযোগ স্ত্রী রিতুর

লিখিত অভিযোগপত্রে জানা যায়, গত বছরের ৬ অক্টোবর রাত ১২ টার দিকে আলাউদ্দিন হত্যার পর সোমবার ভোর রাত আলাউদ্দিনের ভাই জামাল মোল্লা দোকানের চাবি নিয়ে যায়। পরে বাবা ও ভাইরা পরামর্শ করে দোকানের গচ্ছিত টাকা ও বিকাশের টাকা অন্যত্র সরিয়ে ফেলা হয় বলে অভিযোগ পত্রে উল্লেখ করেন মৃত আলাউদ্দিনের স্ত্রী শাহানাজ আক্তাার রিতু। এছাড়াও স্বামীর প্রাপ্য টাকা চাইতে গেলে নিজের বাবা ও ৪ সন্তানদের মারধরসহ মেরে ফেলার হুমকী দেন আলাউদ্দিন মোল্লার ৫ ভাই।
মৃত আলাউদ্দিনের স্ত্রী শাহানাজ আক্তার রিতুর বাবা আবুল কাশেম জানান, প্রাপ্য টাকা বুঝে পেতে চাইলে আমাকে ও আমার মেয়ে নাত-নাতনিদের মারধর করার হুমকি দেন। এছাড়াও আলাউদ্দিন হত্যাকান্ডে জড়িয়ে দেওয়ার হুমকি দেন।
মনপুরা থানার অফিসার ইনচার্জ সাখাওয়াত হোসেন জানান, আলাউদ্দিন হত্যাকান্ডে পুলিশের গ্রেফতারকৃত ৬ আসামীকে প্রথম দফায় ৭ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তিন আসামী জয়নাল, কালাম ও মাকছুদকে ৫ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। মামলাটি এখন পিবিআই’র তদন্তাধীন আছে।
উল্লেখ্য, গত বছরে ৬ অক্টোবর নিজ বাড়ির সামনে ডাচ্ বাংলা ব্যাংকের এজেন্ট আলাউদ্দিন মোল্লাকে গলাকেটে হত্যা করে দূর্বৃত্তরা। পরের দিন ৭ অক্টোবর পুলিশ এই হত্যাকান্ডে জড়িত সন্দেহে ৬ আসামীকে জয়নাল, কালাম, মাকছুদ, দিবাকর, শামীম, শাহিন পর্যায়ক্রমে গ্রেফতার করে। এই ঘটনায় মনপুরায় দফায় দফায় বিক্ষোভ-মিছিল হয়। এই ঘটনায় পুলিশ এজাহারভুক্ত ৬ আসামী ও পিবিআই দুই আসামী সহ ৮ আসামী গ্রেফতার করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।