উত্তাল দৌলতখান : গৃহবধূ লাইজু হত্যার বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

দৌলতখান শুকদেব মদনমোহন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা মানববন্ধনে অংশগ্রহণ করেন

ভোলার দৌলতখান মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও গৃহবধু লাইজু আক্তারের হত্যার বিচারের দাবিতে তৃতীয় দিনের মতো মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে দৌলতখান সুকদেব মদন মোহন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা । আজ রবিবার বেলা ১২ টার দিকে শুকদেব মদনমোহন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা এবং সকল শ্রেণী-পেশার মানুষ দৌলতখান বাজারের দক্ষিণ মাথায় দারিয়ে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন । পরে তারা দৌলতখান বাজারের দক্ষিণ এবং উত্তর মাথায় বিক্ষোভ মিছিল করে হত্যাকারীদের বিচার দাবি করেন। এতে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।

এসময় বক্তব্য রাখেন দৌলতখান সুকদেব মদনমোহন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সেলিম, শিক্ষক মোহাম্মদ জসিম , শিক্ষার্থী নাফিয়া আক্তার ও প্রমূখ ।

বিক্ষোভ সমাবেশে শিক্ষক-শিক্ষার্থীরা , লাইজুর প্রতি স্বামী ও শুশুর বাড়ির লোকজনের অতিতের অত্যাচার ও নির্যাতনের চিত্র তুলে ধরেন। এসময় তারা জানান, লাইজুর হত্যাকারী তানজিলসহ জড়িত সবাইকে দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে মামলার সকল আসামীদের গ্রেফতার করা না হলে তারা এর চেয়েও কঠোর কর্মসূচীর হুসিয়ারি দেন।

প্রসঙ্গতঃ- গত বৃহস্পতিবার (২ জানুয়ারি-২০) রাতে দৌলতখান মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও উপজেলার চরপাতা এলাকার মো. মোশারেফ হোসেন ওরফে মসু সিকদারের মেয়ে লাইজু আক্তারকে তার শ^শুর বাড়ির লোকজন মেরে ঘরে রেখে তারা সবাই পালিয়ে যায়। পরে পুলিশ লাইজুর শ^শুর বাড়ি সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের তুলাতলি গ্রাম থেকে লাশ উদ্ধার করে। এঘটনায় লাইজুর বড় ভাই ইসমাইল সিকদার বাদি হয়ে লাইজুর স্বামী তানজিলসহ সাত জনকে আসামী করে ভোলা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এঘটনার চার দিন পেরিয়ে গেলেও এখনও কোনো আসামী গ্রেফতার হয়নি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।