চরফ্যাশনের দুই ইউপি-তে নির্বাচন

নুরাবাদে আনারস আর আহম্মদপুরে নৌকার প্রার্থী বিজয়ী

দীর্ঘদিন সীমানা জটিলতার কারণে দীর্ঘ নয় বছর পর অবশেষে চরফ্যাশন উপজেলার এ দুটি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। প্রচন্ড শীতকে উপেক্ষা করে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতির মাধ্যমে দীর্ঘ লাইন দেখা গেছে। নারী-পুরুষ ভোটাররা উৎসব মুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। শান্তিপূর্ণভাবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নুরাবাদে নৌকা প্রতিকের প্রার্থীকে পরাজিত করে আনারস প্রতিকের প্রার্থী এবং আহম্মদপুরে স্বতন্ত্র থেকে দাঁড়ানো আনারস প্রতিকের প্রার্থীকে পরাজিত করে নৌকা প্রতিকের প্রার্থী বিজয়ী হয়েছেন।
নুরাবাদ ইউনিয়নের নৌকার মনোনিত প্রার্থী মেস্তাফিজুর রহমানকে বিপুল ভোটের মাধ্যমে পরাজয় নিশ্চিত করে বিজয় ছিনিয়ে নেন আনারস মার্কার প্রার্থী আনোয়ার হোসেন। নৌকার প্রার্থী ভোট পেয়েছেন-৭ হাজার ৩৪৬। আর আনারস মার্কার প্রার্থী ভোট পেয়েছেন ৮ হাজার ৮০৭। বেসরকারীভাবে ১৪৬১ ভোট বেশি পেয়ে আনারস বিজয় লাভ করেন। তবে ৩,২ নং ওয়ার্ডে ভোট গ্রহনের পুর্বে নৌকা ও আনারস মার্কার ভোটারদের উল্লাস করতে চাইলে বিজিবির ধাওয়ায় পন্ড হয়ে যায় তাদের উল্লাস। বিজিবি ধাওয়া করলে পরে শান্তিপুর্ণ পরিবেশ বজায় থাকে।
নুরাবাদ ১,২,৩,৪,৫,৬,৭,৮,৯ নম্বর ওয়ার্ডে দেখা গেছে ভোটারদের লম্বা লাইন। সারিবদ্ধ হয়ে ভোটাররা ভোট দিচ্ছেন। দীর্ঘদিন পর এখানে ভোট হওয়ায় ভোটারদের মধ্যে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। ভোট দিয়ে সন্তুষ্টি প্রকাশ করছেন সাধারন ভোটারেরা।
নুরাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বর্তমান নুরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকার মনোনীত নৌকা মার্কার প্রার্থী মোস্তাফিজুর রহমান প্রতিবেদক জানান, আমাকে জননেত্রী শেখ হাসিনা নৌকা প্রতিক দিয়েছেন। কিন্তু স্থানীয় এমপি তার লোকজন দিয়ে আমাকে কোন সহযোগিতা না করে তিনি আমার বিরোধি পক্ষ আনারস মার্কার প্রতিক আনোয়ারকে সমর্থন দিয়েছেন এবং তার দলের সকল নেতা কর্মিকে নির্দেশনা দিয়েছেন তার প্রার্থী আনারস মার্কার প্রার্থী আনোয়ার কে জয়ী করতে ঠিক তাই করলেন তার নেতা কর্মিরা। এদিকে অভিযোগ নাখচ করলেন আনারস মার্কার প্রার্থী আনোয়ার হোসেন।
এদিকে চরফ্যাশনের অপর ইউনিয়ন আহম্মদপুরেও ভোট উপলক্ষে ছিল উৎসব মুখর পরিবেশ। সেখানকার কেন্দ্রগুলোতেও ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। শীত উপক্ষো করে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এখানে নৌকা প্রতিকের প্রার্থী মোঃ ফখরুল ইসলাম স্বতন্ত্র থেকে দাড়ানো আনারস প্রতিকের প্রার্থী আবুল বাশার চাপরাশীকে হারিয়ে বিজয়ী হয়েছেন। ফখরুল পেয়েছেন ৫ হাজার ৯৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী পেয়েছেন। ৩ হাজার ১শ’ ৫২ ভোট। উভয়ের মধ্যে ভোটের ব্যবধান ১ হাজার ৮শ’ ৮৭ ভোট।
দুই ইউনিয়নে সাত জন চেয়ারম্যান প্রার্থীসহ, সংরক্ষিত মহিলা আসন ও সাধারণ সদস্য পদে মোট ৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোট কেন্দ্র রয়েছে ১৮টি। নির্বাচন শেষে তাৎক্ষনিক প্রতিক্রীয়ায় নুরাবাদ ও আহম্মদপুর ইউনিয়নের বিজীত প্রর্থীরা বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ হয়ে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যাক্ত করেন।
চরফ্যাশন সার্কেলের সহকারী পুলিশ সুপার সাব্বির হোসেন জানান, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট হয়েছে।
সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন, উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোট দিচ্ছেন। কোথাও কোনো অপ্রতিকর ঘটনা ঘটে নাই। ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।