সর্বশেষঃ

ইলিশায় যুব সমাজের উদ্যোগে এই প্রথম আলোক সজ্বায় সজ্জিত ঈদগাহ মাঠ

বনি আমিন, ইলিশা ॥ ভোলা সদর পূর্ব ইলিশায় এই সর্বপ্রথম সচেতন যুবকদের অক্লান্তিক পরিশ্রমে ও চেষ্টায় আলোকিত সজ্জায় ঈদগাহ মাঠ। মৌলভীর হাট হোসানিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার মাঠটি ঈদগাহ মাঠ নামকরনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঈদুল ফিতরের নামাজ।
এই প্রথম ভিন্নরকম উদ্বেগ নেওয়ার কারণ জানিয়ে যুবকেরা বলেছেন, মুসলিমদের জন্য প্রতি বছর দুইটি ঈদের আনন্দ উৎসবের মধ্য দিয়ে সুখ-দুঃখ-রাগ, অভিমান সব ভুলে গিয়ে সবাই একত্রিত হয়। এজন্যই সচেতন যুবসমাজ চাই দুইটি ঈদের নামাজ যেনও গ্রামের লোকজন একই স্থানে আদায় করে,ঈদের আনন্দটুকু ভাগ করে নিতে পারে। আর এই উদ্দেশ্যকে বাস্তবায়িত করার জন্য এইরকম উদ্যেগ নেন সচেতন যুবকরা।
যুবকরা লক্ষ্য করেন যে, ঈদের নামাজের সময়ে লোকজন যার যার স্থানিয় মসজিদে নামাজ আদায় করে বাড়ি চলে যান, এতে গ্রামের লোকজন একএিত হওয়া সম্ভব হয় না বলে যুব সমাজ মনে করেন। তাদের মধ্যে ঈদের আনন্দটুকু সবার সাথে ভাগ করা সম্ভব হয় না বলে মনে করেন।
সচেতন যুবসমাজের পক্ষ থেকে কমিটির সেক্রেটারি জনাব রিয়াজ উদ্দীন বলেন, মুসলিমদের দুইটি ঈদের মাধ্যমে যেনও সবাইকে একএিত করে ঈদের আনন্দ টুকু ভাগ করে, সবার রাগ অভিমান দুরকরতে পারি, এই আশাই, এইপ্রথম বারের মতো ঈদগাহ মাঠ করার উদ্যোগ নেয় যুবসমাজ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।