সর্বশেষঃ

ইলিশার চর আনন্দ পার্ট-থ্রি’র একটি রাস্তা যেন নিজেই চলাচল অনুপযোগী

বনি আমিন, ইলিশা ॥ একজন বয়স্ক অথবা প্রতিবন্ধী মানুষের যেমন চলাফেরা করতে সমস্যার সম্মুখীন হতে হয় ঠিক তেমনি ভোলা সদর উপজেলার ২নং ইলিশা ইউনিয়নের জংশন বাজার থেকে যাওয়া চর-আনন্দ পাট-থ্রি রাস্তাটি ঠিক বৃদ্ধ অথবা প্রতিবন্ধী মানুষের মতো হয়ে গেছে। এই চর-আনন্দ পাট-থ্রি রাস্তা দিয়ে কয়েকটি ওয়ার্ডের একাধিক গ্রামের কয়েক হাজার মানুষ আসা যাওয়া করে। এছাড়াও এই রাস্তা দিয়ে আসা যাওয়া করে বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রসার কয়েক হাজার শিক্ষার্থী।
এছাড়া জংশন বাজার থেকে রাস্তা দিয়ে যাওয়ার সময় সামনে গেলে একটি ব্রিজ পরে। কিছুদিন আগে ব্রিজটি মেরামত কাজ করা হলেও, রাস্তা থেকে ব্রিজে ওঠার কাজ সম্পন্ন করা হয়নি। সরেজমিনে গেলে দেখা যায় ব্রিজটি এক হাতা বিশিষ্ট। বাকি ৩টি হাতা না থাকায় ব্রিজের পাশের মাটি সরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। রাস্তাটি গর্ত হয়ে যাওয়ার কারণে দিনে দিনে যানবাহন এবং মানুষে চলাচলের অনুপযোগী হয়ে যাচ্ছে। এছাড়াও বর্ষার মৌসূমে বৃষ্টির পানির কারণে ব্রিজের পাশের মাটি সরে গেলে যানবাহন এবং মানুষের চলাচল একেবারে অচল হয়ে যাবে বলে জানিয়েছেন এলাকার লোকজন। বন্ধ হয়ে যাবে বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষার্থীদের আসা যাওয়া।
আরো দেখা গেছে, জংশন থেকে শুরু করে রৌদের হাট পর্যন্ত রাস্তাটিতে একটু পর পরই গর্তে ভরা। যা একেবারেই চলাচল অনুপযোগী। এলাকারবাসি দাবি জানিয়েছে দ্রুত এই রাস্তাটির মেরামত করে জনসাধারণের চলাচলের উপযোগী করা হোক।
২নং ইলিশা ইউনিয়নের আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ সাহেদ আলী জমাদার বলেন, এলাকার মানুষ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আসা যাওয়ার জন্য রাস্তাটিতে দ্রুত চলাচল উপযোগী করা এখন সময়ের দাবী।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।