সর্বশেষঃ

বোরহানউদ্দিনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত

স্টাফ রিপোর্টার ॥স্বাস্থ্য, পুষ্টি ও সমৃদ্ধি চাই, নিরাপদ খাদ্যের বিকল্প নাই” এ প্রতিপাদ্যে ভোলার বোরহানউদ্দিনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত হয়েছে। রবিবার (৪ ফেব্রুয়ারী) মোজাম্মেল হক চৌধুরী মাধ্যমিক বিদ্যালয়ে দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হেলাল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য পরিদর্শক মোঃ সোহাগ মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থার উপ-পরিচালক ও ফোকাল পার্সন ডাঃ অরুণ কুমার সিনহা। গ্রামীণ জন উন্নয়ন সংস্থার সহকারী পরিচালক আনিসুর রহমান টিপুর পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এরিয়া ব্যবস্থাপক মোঃ বশির আহমেদ, প্রকল্প সমন্বয়কারী মোঃ বাবুল আক্তার, কৃষি কর্মকতা মোঃ মুরাদ হোসেন চৌধুরীসহ সংস্থার কর্মকর্তাগণ এবং বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থার উপ-পরিচালক ও ফোকাল পার্সন ডাঃ অরুণ কুমার সিনহা। আরো বক্তব্য রাখেন প্রকল্প সমন্বয়কারী মোঃ বাবুল আক্তার।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মেধা বিকাশ ও পুষ্টি নিরাপত্তা অর্জনে আমাদের বাড়ন্ত বয়স থেকেই নিরাপদ পুষ্টিযুক্ত খাদ্য নিশ্চিত করতে হবে। বাজারের প্যাকেটজাত খাবার পরিহার করে অন্তত দৈনিক সহজলভ্য নিারাপদ খাবার গ্রহণে ৭-১২ বছর বয়স থেকেই অভ্যাগ গড়ে তুলতে হবে।


এছাড়া জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে ছাত্র-ছাত্রীদের মধ্যে রচনা প্রতিযোগিতা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে নিরাপদ খাদ্যের তথ্য সম্বলিত বিভিন্ন বই উপহার প্রদান করা হয়। সর্বশেষে বর্ণাঢ্য র‌্যালি এবং নিরাপদ খাদ্য বিক্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।