সর্বশেষঃ

ভোলা ভেদুরিয়ার বিচ্ছিন্ন চটকিমারায় প্রতিবন্ধীকে পিটিয়ে জখম।। শালিশের নাম মেম্বারের তালবাহানা

ইয়ামিন হোসেন : ভোলার সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের বিচ্ছিন্ন একটি এলাকার নাম চর চটকিমারা। ওই চরাঞ্চলের মানুষ নানান সমস্যায় জর্জরিত। শিক্ষা, স্বাস্থ্য, যাতায়াত সকল কিছুতে তারা বঞ্চিত বললেই চলে। ইউপি চেয়ারম্যান সাধ্যমত ওই চরাঞ্চলের মানুষের পাশে থাকেন বলে জানা গেছে।

তবুও ওই চরাঞ্চলের গরীব, দিনমজুর মানুষদের কাছে আতঙ্কিত কয়েকজন ব্যক্তি।যারা আইন আদালত সেখানে বসেই তৈরি করে আবার রায় করেন। এ আতঙ্কিত মানুষদের মদদে চলে জুনিয়র বাহিনী। ওই বাহিনীর লিডার চটকিমারার কিল্লার অস্থায়ী পুলিশ ক্যাম্পের সংলগ্ম ইয়াবা সোহাগ।
এই সোহাগ জুনিয়র বাহিনীর লিডার হিসেবে পরিচিতো। সোহাগের সহযোগী হিসেবে কাজ করেন মিলন নামের আরেক পরিচিতো জুয়ারী।
নানান অপকর্মের অভিযোগ প্রমাণ থাকলেও এ সোহাগ, মিলনের বিরুদ্ধে মুখ খোলার সাহস পাচ্ছে না কেউ। স্থানীয় মেম্বারের ছত্রছায়ায় এসব অপকর্ম করে যাচ্ছে মিলন ও সোহাগ এমন অভিযোগ রয়েছে।
সরজমিন ভেদুরিয়ার বিচ্ছিন্ন চর চটকিমারা শীতার্তদের মাঝে কম্বল দিতে গিয়ে সোমবার দুপুরে দেখা যায় মাসুম নামের এক যুবক শিকলে বন্দী। কেনো শিকলে বন্দী বিষয়টি জানতে চাইলে যুবকের ভাই মামুন কান্নায় ভেঙ্গে পড়েন। বলেন সোহাগ ও মিলন করলা চুরির অভিযোগ দিয়ে বৃহস্পতিবার রাতে ডেকে নিয়ে ৫/৭ জনে মিলে পিটিয়ে আহত করেন। আমার মা সোহাগের পা ধরে কান্না করলেও ছাড় দেইনি।
আমার মানসিক ভাই টা এখন মাথায় আঘাত পেয়ে উল্টাপাল্টা কথা বলে তাই শিকলে বন্দী করে রেখেছি।
এ বিষয়ে থানা পুলিশ কে জানিয়েছেন কিনা? এমন প্রশ্নে মামুন বলেন আমাদের নুরুল ইসলাম মেম্বার বলেছে ফয়সালা করে দিবে কিন্তু তিনি কাল আসছে কোন সমাধান করেনি।
আমরা গরীব মানুষ মাইর খাইয়া চুপ হয়ে আছি।
এ বিষয়ে অভিযুক্ত মিলনের বক্তব্য নিতে চাইলে তিনি দৌড়ে পালিয়ে যান।
সোহাগের বক্তব্য জানতে তার বাড়ীতে গেলে তাকে পাওয়া যায়নি। মোবাইলে কল দিলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে লাইন কেটে দিয়েছে।
এ বিষয়ে নুরুল ইসলাম মেম্বার বলেন, আমি শুনেছি তবে তাদের রাগ করে দিয়েছি।
ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামালের বক্তব্য নিতে কল দিলেও তিনি কল রিছিভ করেনি।
ভেলুমিয়া ফাঁড়ির ইনচার্জ ইনজামুল হক বলেন, এ বিষয়ে আমাদের কাছে কেউ অভিযোগ করেনি। আপনারা যেহেতু বলেছেন খবর নিয়ে দেখবো।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।