পর্তুগাল আওয়ামী লীগের বিজয় দিবস ২০২৩ উদযাপন

এফ আই রনি, ব্যুরো প্রধান পর্তুগাল : গৌরব, প্রাণের স্পন্দন, আমাদের সকলের প্রাণ প্রিয় মাতৃভূমি বাংলাদেশের যথাযথ মর্যাদায় ৫২তম মহান বিজয় দিবস উদযাপন করেছে পর্তুগাল আওয়ামী লীগ ।

১৭ ডিসেম্বর স্থানীয় সময় রাত ৭:৩০ মিনিটে লিসবনের এভারেস্ট নেপাল রেস্টুরেন্টে।
পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম এর সভাপতিত্বে এবং পর্তুগাল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন এর সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন পর্তুগাল আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামাল ফকির। এক মিনিট নীরবতা পালনের মধ্যদিয়ে সভার সূচনা হয়।

এসময় বিজয় দিবস নিয়ে বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম,উপদেষ্টা মাহবুব আলম, সহ সভাপতি মিজানুর রহমান মাসুদ ,যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসেন ভুঁইয়া ,সাংগঠনিক সম্পাদক জামাল ফকির, দপ্তর সম্পাদক জাকির হোসাইন,কৃষি ও সমবায় সম্পাদক বিল্লাল রেজা, অর্থ সম্পাদক আলিম উদ্দিন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ডালিম খান, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মহিবুর রহমান মতিক, সহ আইন বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন জুয়েল , সহ ক্রিয়া বিষয়ক সম্পাদক এমরানুল ইসলাম, আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন,পর্তুগাল আওয়ামী লীগ নেতা রুহেল আহমেদ, প্রমুখ।

আরো বক্তব্য রাখেন পর্তুগাল আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দ, ছাত্রলীগের নেতৃবৃন্দ,

আলোচনা সভায় বক্তারা পরম শ্রদ্ধার সাথে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাঙালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতাসহ বীর মুক্তিযোদ্ধাদের, যাদের আত্মত্যাগের কারণে আজকের এই স্বাধীন বাংলাদেশ এবং লাল সবুজের পতাকা ।বক্তারা বলেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা প্রবাসে আওয়ামী লীগের রাজনীতি করেন বলে বক্তারা তাদের বক্তৃতায় উল্লেখ করেন।

আলোচনা সভা শেষ হয় মোনাজাতের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ মুক্তিযোদ্ধা,দু-লক্ষ সম্ভ্রম হারানো মা-বোন সহ ১৯৭৫এর ঘাতকদের বুলেটে নিহত জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের রোহের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

পর্তুগাল আওয়ামী লীগ কৃতক মহান বিজয় দিবসে প্রামাণ্য ম্যাজিক প্রদর্শনী করা হয় ।ম্যাজিক প্রদর্শনীটি করেন ম্যাজিক ইকবাল,

সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে গান পরিবেশন করেন পর্তুগালের জনপ্রিয় কন্ঠ শিল্পী এফ আই রনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।