ভোলায় ৩টি কাব স্কাউট বেসিক কোর্স সমাপ্ত

মনিরুল ইসলাম ॥ ভোলা পিটিআইতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে বাংলাদেশ স্কাউটস বরিশাল অঞ্চলের সহযোগিতায় এবং ভোলা পিটিআইর আয়োজনে ১৮৫, ১৮৬, ১৮৭ তম কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স সমাপ্ত হয়েছে। এই কোর্সগুলোতে যথাক্রমে কোর্স লিডারের দায়িত্ব পালন করেন তুষার কান্তি চৌধুরী এলটি, আব্দুস সোবহান এলটি, এস এম জাকির হোসেন এলটি।
গত ২৫ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত কোর্সে ট্রেনার এর দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্কাউটস বরিশাল অঞ্চলের বিভিন্ন জেলার ট্রেনারবৃন্দ। কোর্স পরিদর্শন করেন বাংলাদেশ স্কাউটস বরিশাল অঞ্চলের আঞ্চলিক উপ-কমিশনার (প্রশিক্ষন) মনিরুজ্জামান এবং বরিশাল অঞ্চলের আঞ্চলিক পরিচালক ও সম্পাদক আহমেদ কাজী আসিফুল হক। ভার্চুয়ালে সংযুক্ত হয়ে কোর্স মনিটরিং করেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার (প্রশিক্ষণ) মোঃ আরিফুজ্জামান। রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করেন ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান, লালমোহন সরকারি শাহবাজপুর কলেজের অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম মোল্লা এলটি, বরিশাল অঞ্চলের উপ-কমিমনার (প্রশিক্ষণ) মনিরুজ্জামান, বরিশাল অঞ্চলের আঞ্চলিক পরিচালক ও সম্পাদক আহমেদ কাজী আসিফুল হক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম, ভোলা পিটিআই সুপার জহুরা আহমেদ।
প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রতি শিক্ষা প্রতিষ্ঠানে দু’টি দল পরিচালনার লক্ষ্যে ১৫০ জন প্রাথমিক শিক্ষক ও শিক্ষিকারা প্রশিক্ষণার্থী হিসেবে এ কোর্সে অংশ নিয়েছেন। মহাতাবু জলসায় উপস্থিত ছিলেন জেলা কমিশনার আমির হোসেন, জেলা সম্পাদক অধ্যক্ষ মিসেস শাফিয়া খাতুন, জেলা কোষাধ্যক্ষ তোফায়েল আহমেদ সহ অন্যন্য কর্মকর্তা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।