সর্বশেষঃ

চরফ্যাশনে ঘুর্ণিঝড় মিধিলির তান্ডবে ২শ’ ১৯ ঘর বিধ্বস্ত

চরফ্যাশন সংবাদদাতা ॥ ভোলার চরফ্যাশন উপজেলায় ঘূর্ণিঝড় মিধিলির তান্ডবে ২শ’ ১৯টি ঘর বিধ্বস্ত হয়েছে। এ ছাড়াও ভেঙ্গে পড়েছে শতাধিক গাছ। শুক্রবার (১৭ নভেম্বর) চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নওরীন হক বিষয়টি নিশ্চিত করেছেন।
উপজেলার ঢালচর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম হাওলাদার বলেন, ‘বৃহস্পতিবার সকাল থেকে বৃষ্টি শুরু হয়ে রাতে আবহাওয়া খারাপ হয়। দুপুরের দিকে ঘূর্ণিঝড় মিধিলির দমকা হাওয়াসহ আঘাত হানে উপকূলের এই উপজেলায়। এটা অনেকটা টর্নেডোর মতো ছিল। পরে ঘূর্ণিঝড়টি ঢালচরের পূর্ব দিকে ধেয়ে যায়। এতে ঢালচর ইউনিয়নের বেশ কিছু ঘরবাড়ি বিধ্বস্ত হয় ও গাছপালা উপড়ে যায়। এবং কিছু মাছ ধরার ট্রলারও ডুবে যায়। পরে জেলেদেরকে উদ্ধার করে নিরাপদ স্থানে আনা হয়।
উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ চরকুকরি-মুকররি ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন বলেন, ‘ঝড়ে তার ইউনিয়নের বহু ঘর-বাড়ি ল-ভ- হয়ে গেছে। টিনের ঘরের চাল উড়িয়ে নিয়ে গাছের ওপর ফেলেছে। কয়েকটি কাঁচা ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। গাছপালা উপড়ে গেছে। ক্ষতিগ্রস্থদের তালিকা করা হবে।
ইউএনও নওরীন হক বলেন, ‘ঢালচর, চরকুকরি মুকরি, ও জাহানপুরসহ বেশ কিছু ইউনিয়নের ওপর দিয়ে ঘূর্নিঝড় বয়ে গেছে। এতে প্রায় ২শ’ ১৯ ঘর-বাড়ির ক্ষয়-ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যক্তি এবং ক্ষয়ক্ষতির তালিকা দ্রুত তৈরি করে জেলায় পাঠানো হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।