সর্বশেষঃ

দৌলতখানে এক প্রধান শিক্ষিকার বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ ভোলার দৌলতখান উপজেলার ২নং দক্ষিণ পশ্চিম মেদুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রহিমা বেগমের বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগ উঠেছে। নিজের করা আইনে বিদ্যালয় চালিয়ে যাচ্ছেন বলেও অভিযোগ রয়েছে এ শিক্ষিকার বিরুদ্ধে। এ বিষয়ে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছে ম্যানেজিং কমিটির সভাপতি আরিফুল ইসলাম।
সূত্রে জানা যায়, ভোলা ও দৌলতখান উপজেলার সিমানাবর্তী মেদুয়া ইউনিয়নের ২নং দক্ষিণ পশ্চিম মেদুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। এ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকাসহ ৬জন শিক্ষক ও প্রায় ২৫০জন শিক্ষার্থী। লিখিত অভিযোগে জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রহিমা বেগম গত ২২-২৩ অর্থ বছরের স্লিপ, রুটিন মেইন্টেন ও স্কুল উন্নয়নের বরাদ্দকৃত সকল টাকা ম্যানেজিং কমিটিকে না জানিয়ে নিজেই আত্মসাৎ করেন। এ ছাড়া বিদ্যালয়ের কম্পিউটার, রাউটার, প্রজেক্টরের আজও কোন হদিস পাইনি শিক্ষক ও কমিটিরা।
অভিযোগে আরো জানান, এসব বিষয়ে প্রধান শিক্ষিকার কাছে কমিটির সদস্যরা জানতে চাইলে খারাপ আচরণ করে, দেখিয়ে নেওয়ার হুমকি ও দিয়েছি এ শিক্ষিকা। এদিকে নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষিকা জানান, প্রধান শিক্ষিকা খেয়ালখুশি মত কাজ করেন। তিনি সব সময় নিজের ইচ্ছেমত চলেন। সরকারী নিয়ম যেন তার কাছে অনিয়ম। আমরা প্রতিবাদ করলে তার রোষানলে পরতে হয়। তাই এসব বিষয় প্রতিবাদ করি না।
কয়েকজন অভিভাবক জানান, এ প্রধান শিক্ষিকা এ স্কুলের শিক্ষার্থীদের জন্য আপদ, তিনি শিক্ষার্থীদের জন্য ভাবেন না, তিনি বিদ্যালয়ের জন্য সরকারী বরাদ্দ নিজেই আত্মসাৎ করেন। এ বিষয়ে প্রধান শিক্ষিকা রহিমা বেগম এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, এসব ভিত্তিহীন। আমার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা। এ বিষয়ে দৌলতখান উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) তৌহিদুল ইসলাম জানান, বিষয়টি খতিয়ে দেখা হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।