সর্বশেষঃ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট মৎস্য সেক্টর গড়ে তুলতে হবে : এমপি মুকুল

মনিরুজ্জামান, বোরহানউদ্দিন ॥ বাংলাদেশে মাছের উৎপাদন এখন বিস্ময়কর, বৈপ্লবিক পরিবর্তনের দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। তিনি বলেন, আমাদের লক্ষ্য এখন গুণগতমানের মাছ উৎপাদন এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট মৎস্য সেক্টর গড়ে তোলা।’ দেশের চাহিদা মেটানোর পর উদ্ধৃত্ত মাছ রফতানির মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন করা হবে। বুধবার (২৬ জুলাই) বেলা ১১ টায় ভোলার বোরহানউদ্দিনে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এ উপলক্ষ্যে সকালে উপজেলার মুক্তমঞ্চ থেকে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুলের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। পরে উপজেলা পরিষদ মসজিদের পুঁকুরে এমপি বিভিন্ন প্রজাতির মাছের পোণা অবমুক্ত করেন। এরপর উপজেলা পরিষদ হলরুমে নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) নাজমুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় এমপি আলী আজম মুকুল।

আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বোরহানউদ্দিন পৌরসভার মেয়র মো: রফিকুল ইসলাম, নির্বাহী কর্মকর্তা নাজমুল হাসান, সিনিয়র মৎস্য কর্মকর্তা জামাল হোসেন, অফিসার ইনচার্জ মনির হোসেন মিয়া, মৎস্য চাষী ও টবগী ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দিন হাওলাদার, জাতীয় মৎস্যজীবি সমিতির সভাপতি বোরহানউদ্দিন শাহে আলম প্রমুখ। উল্লেখ্য, এ বছর দিবসটি পালনের প্রতিপাদ্য বিষয় ছিল ‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”। পরে উপজেলার শ্রেষ্ঠ মৎস্য চাষী টবগী ইউপির চেয়ারম্যান জসিম উদ্দিন হাওলাদার,বাজার ব্যবসায়ী জাহাঙ্গীর আলম ও মিনাজুল ইসলাম পুরস্কার প্রদান করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।