সর্বশেষঃ

মশা থেকে সতর্ক থাকার পরামর্শ

ভোলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু ॥ বেড়েই চলছে ডেঙ্গুর প্রকোপ

(ফাইল ছবি)

ভোলার বাণী রিপোর্ট ॥ ভোলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। তার নাম আব্দুর রাজ্জাক (২২)। সকালে ভোলা হাসপাতাল থেকে বরিশাল নেয়ার পথে তার মৃত্যু হয়। সে লালমোহন হাসপাতাল থেকে ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে শুক্রবার সকাল সাড়ে ৬টায় ভর্তি হয়েছিল।
ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. মনিরুল ইসলাম জানান, লালমোহন হাসপাতাল থেকে বৃহস্পতিবার রোগীকে রেফার করা হয় ভোলা হাসপাতালে। রোগীর আত্মীয়-স্বজন শুক্রবার সকাল ৬:৩০ মিনিটে ভোলা হাসপাতালে নিয়ে আসলে তখনই তার অবস্থা শঙ্কটাপন্ন দেখা যায়। তাকে বরিশালে নিয়ে যাওয়ার জন্য রেফার করা হয়। সকাল ৯টায় বরিশাল নেয়ার পথেই তার মৃত্যু হয়।
তিনি আরো বলেন, তাৎক্ষনিকভাবেই রোগীকে বরিশালে নেয়ার কথা বললে তার স্বজনরা প্রস্তুতি নিতে সময় নেয়। প্রায় শেষ অবস্থায়ই তাকে ভোলা হাসপাতালে আনা হয়েছিল।
ভোলায় দিন দিন ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। এ ব্যপারে সকলকে সচেতন হওয়া ও দিনে-রাতে মশারি টাঙ্গিয়ে ঘুমানো এবং বাড়ীর আশ-পাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান তত্ত্বাবধায়ক।


গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২০ জন। বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৪৫ জন। গত এক সপ্তাহে আক্রান্ত হওয়ার সংখ্যা ১০০ জনের কাছাকাছি। গত ২১ দিনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫০ জনে। আক্রান্তদের মধ্যে জেলার জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৪৩ জন। তত্ত্ববধায়ক ডা. মনিরুল ইসলাম আরো জানান, বর্তমানে ডেঙ্গু আক্রান্ত রোগীদের উপসর্গ নানাভাবে দেখা যাচ্ছে। কখনও বমি, কখনও ডায়েরীয়া, কখনও বা জ্বর। সবাইকে মশা থেকে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি। তিনি আরো বলেন, ডেঙ্গু আক্রান্ত (মহিলা ও পুরুষ) রোগীদের জন্য আলাদা ৩টি ইউনিট খোলা হয়েছে। আমরা প্রতিনিয়ত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। অভিজ্ঞ মহল বলছেন, ডেঙ্গু প্রতিরোধে প্রচার-প্রচারণা করা প্রয়োজন। এবং মশা নিধন কার্যক্রমকে আরো জোরদার করা জরুরী।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।