সর্বশেষঃ

ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণে জমি অধিগ্রহনে সেতু মন্ত্রণালয়ের টিম ভোলায়

(প্রতিকী ছবি)

মোঃ আফজাল হোসেন ॥ ভোলা-বরিশালের সেতু নির্মানে আরেক ধাপ এগিয়ে আশায় বেশ আনন্দিত দ্বীপজেলার মানুষ। সেতু মন্ত্রনালয়ের একটি টিম সেতু নির্মাণের সম্ভ্যাব্য স্থানের জমি অধিগ্রহণ করণে স্থানীয় মানুষদের সচেতন করার লক্ষ্যে সরেজমিন পরদর্শন করেছে কর্মকর্তারা।
গতকাল সকালে মন্ত্রানালয়ের টিমটি ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণের জন্য জমি অধিগ্রহণে সেতু মন্ত্রণালয়ের ঐ টিমের সদস্যরা ভোলায় এসে স্থানীয়দের সঙ্গে মতবিনিময় করেন। এসময় স্থানীয়রা বেশ আগ্রহ দেখান। সেতুটি হলে ঐ অঞ্চলটি সবচেয়ে বেশি উপকৃত হবে। বিচ্ছিন্ন শব্দটি থেকে রক্ষা পাবে দ্বীপের মানুষ। তবে এখনো কাজের বাকী রয়েছে অনেক দুর পর্যন্ত।
সেতু মন্ত্রণালয়ের তত্বাবধায়ক প্রকৌশলী অহিদুজ্জামান জানান, ২০২০ সালে প্রথম সমিক্ষা হয়েছিল। নদীর গতিপথ পরিবর্তন হওয়ায় নতুন করে সমীক্ষা করা হচ্ছে। ৬ মাস পর সমীক্ষা শেষে ব্যয় নির্ধারণ করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম এর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন সড়ক বিভাগের সাবেক অতিরিক্ত মহাপরিচালক আনোয়ার হোসেন, সমীক্ষার দায়িত্বে থাকা দোহা’র বিশেষজ্ঞ সেদেশ কোল, ভোলা সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, ভেদুরিয়া ইউপি চেয়ারম্যান মোস্তফা কামালসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।