বোরহানউদ্দিনে চেয়ারম্যানের বিরুদ্ধে পক্ষিয়া ইউপি সদস্যবৃন্দের সংবাদ সম্মেলন

বোরহানউদ্দিন প্রতিনিধি ॥ সন্ত্রাসী মাদক ব্যবসায়ী চোরাকারবারী কিশোর গ্যাংয়ের গডফাদার পক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন সরদার কর্তৃক ভোলা-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলী আজম মুকুলকে হত্যার হুমকি ও এলাকায় তার সন্ত্রাসী কর্মকান্ড ও অত্যাচারপর প্রতিবাদে পক্ষিয়া ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দের উদ্যোগে বোরহানউদ্দিনের শাহবাজপুর প্রেসক্লাবে আজ সকাল ১১টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সংবাদ সম্মেলনে পক্ষিয়া ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দের পক্ষে প্যানেল চেয়ারম্যান-১ হুমায়ুন কবির বলেন, ইতিমধ্যেই আপনারা জেনেছেন যে, সন্ত্রাসী আলাউদ্দিন সরদার ভোলা-২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আলী আজম মুকুলকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হত্যার হুমকির একটি ভিডিও চিত্র সর্বত্র ছড়িয়ে পড়েছে। গত ২/০৬/২০২৩ ইং দৌলতখান উপজেলার নুর মিয়ার হাটে চেয়ারম্যান আলাউদ্দিন সরদারের ছেলে কিশোর গ্যাংয়ের টিম লিডার রোহান সরদারের নেতৃত্বে চাঁদাবাজির চেষ্টা করে সন্ত্রাসী কার্যকলাপ ও ত্রাস সৃষ্টি করে। পরে ওই বাজার ব্যবসায়ীরা একত্রিত হয়ে রোহান সরদারকে আটকে রেখে দৌলতখান থানায় খবর দিলে থানা পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। আলাউদ্দিন সরদার মাননীয় সংসদ সদস্য আলী আজ মুকুলকে অনুরোধ করেন তার ছেলে রোহানকে ছাড়িয়ে দিতে। কিন্তুসংসদ সদস্য অন্যায়কে প্রশ্রয় না দিয়ে আইনগত ব্যবস্থার প্রতি শ্রদ্ধা জানান। এতে আলাউদ্দিন সরদার ক্ষিপ্ত হয়ে উল্লিখিত ভিডিও বার্তায় আলী আজম মুকুল এমপিকে হত্যার হুমকি দেন। আপনার অবশ্যই স্বীকার করবেন এটি একটি নজিরবিহীন ঘটনা। একজন সংসদ সদস্যকে হুমকিতে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। আমারা আপনাদের মাধ্যমে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সন্ত্রাসী আলাউদ্দিনকে গ্রেফতারের দাবী জানাই।
তিনি আরো বলেন, আলাউদ্দিন সরদার শপথ নেওয়ার পর থেকে ক্ষমতার অপব্যবহার করে দুর্নীতি ঘুষ স্বেচ্ছাচারিতা, সরকারি চাল আত্মসাৎ করে তার কর্মীদের মাঝে বিতরণ। সনদ প্রদানের বিধিমালা ভঙ্গ করে মনগড়া ইউনিয়ন পরিষদ পরিচালনা করে। আলাউদ্দিন সরদার ইউনিয়ন পরিষদ ম্যানুয়াল ২০১৩ ও ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ অনুযায়ী পরিচালনা করার জন্য তাকে বারবার অনুরোধ করা সত্ত্বেও চেয়ারম্যান নিজের ইচ্ছামত পরিষদ পরিচালনা করেছেন। চেয়ারম্যান সমস্ত আইন-কানুনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে পরিষদকে তার পারিবারিক অফিস হিসেবে ব্যবহার করে যাচ্ছেন। সরকারের বরাদ্দ অনুদান নিয়ম বহির্ভূত আত্মাসাৎ ও স্বেচ্ছাচারিতামূলকভাবে আত্মীয়-স্বজনকে বিলি বন্টন করেছেন।
নির্বাচনী ইশতেহার জন্ম নিবন্ধন নিবন্ধন প্রত্যয়ন পত্র ট্রেড লাইসেন্স ফ্রি দেওয়ার কথা থাকলেও ইউনিয়ন পরিষদের নিয়োগকৃত বৈধ উদ্যোক্তা বাদ দিয়ে তার একক নিয়োগকৃত লোক নিয়োগ করে জন্ম নিবন্ধন, ওয়ারিশ সনদ, ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন প্রত্যয়ন পত্রের গুরুত্বপূর্ণ কাগজপত্র দেওয়ার ক্ষেত্রে চেয়ারম্যান সরকারী বিধি-বিধান অনুসরণ না করে অতিরিক্ত টাকা আদায় করেছেন এবং গ্রাম আদালতের মামলা প্রতি ৭০০ টাকা আদায় করেন, যাহা আইন বহির্ভূত। যার কারণে ইউনিয়নের সাধারণ জনগণ আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়রানি হচ্ছেন। সালিশ বিচারে তার ছোট ভাই জাকির সরদারকে দিয়ে ঘুষ গ্রহণ করেছেন। এই অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করলে তার সন্ত্রাসী বাহিনী ও নিজে ইউপি সদস্যগণ বিভিন্নভাবে অপমান গালমন্দ অসদাচরণ ও গায়ে হাত দেন, বাড়াবাড়ি করলে হত্যার হুমকি প্রদান করেন আপনাদের মাধ্যমে এর বিচার চাই।
কবির আরো বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষ হবার পরে আলাউদ্দিন সরদার কি পরিমাণ নির্যাতন চালিয়েছে তার কোন সীমা নাই। আপনাদের পেশার স্বজন মিজানুর রহমানের ওপর অমানুষিক নির্যাতন চালায়। তিনি তার ছেলেসহ আরো ৬ জন সাংবাদিক মিজানুর রহমানকে দেশীয় অস্ত্র ও রড দিয়ে পিটিয়ে মৃত ভেবে ফেলে রেখে যায়। স্থানীয় জনতা ৯৯৯ লাইনে ফোন করলে মিজানকে পুলিশ উদ্ধার করে।
এছাড়া কুলছুম রহমান মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আলমগীর স্যারকে প্রকাশ্যে বাজারে শতশত মানুষের মাঝে গায়ে হাত দেয় সন্ত্রাসী আলাউদ্দিন সরদার ও তার সন্ত্রাসী বাহিনী। পক্ষিয়া ইউনিয়ন পরিষদের সরকারি নিয়োগকৃত কাজী তার কথা মত বাল্য বিবাহ দেয় না, তাই জন সম্মুক্ষে কাজী সাহেবকে সন্ত্রাসী আলাউদ্দিন সরদার ও তার সন্ত্রাসী বাহিনী ব্যাপক মারধর করেন, মৃত্যুর কাছ থেকে ফিরে আসে তার সন্ত্রাসী বাহিনীর ভয়ে কোন মামলা মোকদ্দমা করিতে পারে নাই।
প্রতিনিয়ত বঙ্গবন্ধুর আদর্শের কর্মী বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী নৌকায় ভোট করায় আলাউদ্দিন সরদার ও তার সন্ত্রাসী বাহিনী দ্বারা বিভিন্নভাবে প্রতিনিয়ত অপমান ও মার খাচ্ছে আমরা এর বিচার চাই। আমরা অনুমান করছি আলাউদ্দিন সরদার আমাদের মাননীয় সংসদ সদস্যের নজির বিহীন উন্নয়ন ও জনপ্রিয়তায় উৎসাহিত হয়ে কারো প্রত্যক্ষ বা পরোক্ষ নির্দেশে হত্যার হুমকি দিচ্ছে পাশাপাশি আমরা আশংকা করছি আলাউদ্দিন সরদার আমাদের মাননীয় এমপি আলী আজম মুকুল সাহেবকে যে কোন সময় হত্যা চেষ্টা করতে পারে। সংবাদ সম্মেলনে পক্ষিয়া ইউনিয়ন পরিষদের ৭জন ইউপি সদস্য ও ১ সংরক্ষিত নারী সদস্য উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।