সংবাদ প্রকাশের পর

বোরহানউদ্দিনে খুপরি ঘরে বসবাস করা বৃদ্ধ দম্পতি পেলেন নতুন ঘর

মোঃ ইকবাল হোসেন, বোরহানউদ্দিন ॥ শীতকালে কুয়াশা আর বর্ষাকালে বৃষ্টির পানি ঘরে পড়ে। এভাবেই রোদ-বৃষ্টি, ঝড়-তুফান-শীত ও কুয়াশা ঠেকিয়ে পলিথিনের ছোট্ট একটি খুপরি ঘরে ভোলার বোরহানউদ্দিন উপজেলার পৌর ৪নং ওয়ার্ডের বিবি হনুফা (৬০) দম্পতির দিন চলছিল। সহয়-সম্বল ভিটেমাটি বলতে কিছু নেই। অন্যর জমিতে পলিথিনের একটি খুপরি ঘরেই এই দম্পতির বসবাস। রোদ-বৃষ্টি, ঝড়-তুফান, শীত সবই ঘরটিকে ছুঁয়ে যায়। শত কষ্টে-দারিদ্র্যে ঘরটাই বৃদ্ধ দম্পতির শেষ আশ্রয়স্থল। এ যেন তাদের বৃক্ষতলে দুঃখ নিবাস।


সরকার অসহায় লোকদের গৃহ নির্মাণ করে দিলেও বিবি হনুফার ভাগ্যে তা জুটেনি। অনেক ঘুরলেও পাননি সরকারের দেয়া একটি ঘর। তিন সন্তানের জননী হলেও ভাগ্য নেই সন্তানের কামাই এক মাত্র ছেলে দিন মজুরির কাজ করেন, থাকেন স্ত্রী সন্তান নিয়ে চট্টগ্রাম, দুটি মেয়ের বিয়ে হলেও বড় জামাই পঙ্গু, ছোট জামাই মারা যাওয়ায় থাকেন নিজের কাছে, অপরের বাড়িতে কাজ করে চলছে জীবন, সরকারি সুবিধা বলতে বিবি হনুফার স্বামী পাচ্ছেন বয়স্ক ভাতা।
বিবি হনুফা দম্পতির খুপড়ি ঘরে থাকা অসহায়ত্বের কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে, স্থানীয় হাফেজ নাঈমের মাধ্যমে পুলিশ সদস্য জীবন মাহমুদ অসহায় পরিবারের খোঁজ-খবর নিয়ে ঘর প্রদানের বিষয়ে সিদ্ধান্ত নেন। কাজ শেষ করে অসহায় পরিবারের হাতে বুধবার (২৫ জানুয়ারি) ঘরের চাবি বুঝিয়ে দেন এবং আনুষ্ঠানিকভাবে ঘরে উঠেন এই দম্পতি। ১৬ ফুট টিনসেট ঘরটি নির্মাণে ব্যবহার করা হয়েছে উন্নতমানের টিন। দু’চালা ঘরে থাকার জন্য একটি চৌকি প্রদান করা হয়েছে। নতুন ঘর পেয়ে অনেক খুশি দম্পতি।
পুলিশ সদস্য জীবন মাহমুদ জানান, ‘মানুষ মানুষের জন্য’মূলমন্ত্রকে বুকে ধারণ করে সমাজের অসহায়, হতদরিদ্র, সুবিধাবঞ্চিত মানুষদের খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা সমস্যা সমাধানে সমাজের জনহিতৈষী মানবিক মানুষদের সহযোগিতার মাধ্যমে কাজ করে যাচ্ছে। হতদরিদ্র, গৃহহীন বিবি হনুফা দম্পতি কে একটি ঘর নির্মাণ করে দিয়েছি।


আবেগ জেরে হনুফা দম্পতি বলেন, আমার ঘরটি খুব জরাজীর্ণ ছিল, হাফেজ নাঈম ও পুলিশ সদস্য জীবন মাহমুদের মাধ্যমে ঘর পেয়েছি, এখন আমি খুশি।
ঘর উদ্বোধন করার সময় উপস্থিত ছিলেন পুলিশ সদস্য জীবন মাহমুদ, বোরহানউদ্দিন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, বোরহানউদ্দিন রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন নয়ন, সাংবাদিক কবির হোসেন, সাংবাদিক আবুল বাশার ও হাফেজ নাঈম সহ বোরহানউদ্দিন উপজেলার রেড ক্রিসেন্টের ভলেন্টিয়ার সদস্যরা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।