জিয়াউর রহমান এর ৮৮ তম জন্মবার্ষিকী

ভোলায় উপজেলা বিএনপির উদ্যোগে কুরআন খতম, চিত্রাংকন ও শীত বস্ত্র বিতরণ

মোঃ শাহীন কাদের ॥ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ভোলায় কুরআন খতম, চিত্রাংকন প্রতিযোগিতা ও শীতবস্ত্র বিতরণের আয়োজন করেছেন ভোলা সদর উপজেলা বিএনপির আহ্বায়ক আসিফ আলতাফ।
জিয়াউর রহমান সম্পর্কে আলোচনা করতে গিয়ে তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে জিয়াউর রহমান শুধু প্রাসঙ্গিক নয়, গুরুত্বপূর্ণও এ কারণে আমরা দিবসটি স্মরণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করি। আমরা সেই ব্যক্তিকে যথাযথ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি, যিনি স্বাধীনতা ঘোষণা করেছিলেন এবং যিনি আমাদের পথ দেখিয়েছিলেন। এছাড়া আমরা একটি স্বাধীন ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে এবং আমাদের পরবর্তী প্রজন্মের জন্য নিরাপদ আবাস গড়তে দিবসটি উদযাপন করি
১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়া জেলার বাগবাড়ী-তে জন্মগ্রহণ করেন জিয়াউর রহমান। ১৯৭৮ সালে তিনি বিএনপি প্রতিষ্ঠা করেন এবং দেশের ৭ম রাষ্ট্রপতি হন। ২১ জানুয়ারি শনিবার ভোলা জেলা বিএনপির চত্বরে সকাল সাড়ে ১০টায় এ অনুষ্ঠানে শুরু হয়। প্রথমে পবিত্র কোরআন খতমের মাধ্যমে শুরু করে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন অনেক শিশুরা। তাদের জন্য পুরস্কারের পাশাপাশি খাবারের ব্যবস্থা করা হয়েছে। পুরস্কার পেয়ে শিশুরা আনন্দিত। অনুষ্ঠান শেষে ভোলা সদর উপজেলা বিএনপির আহ্বায়ক আসিফ আলতাবের সাথে দেশাত্মবোধক গানে অংশগ্রহণ করেন শিশুরা।
বিজয়ীদের পুরস্কারের পাশাপাশি অংশগ্রহণকারী সকলের জন্যই বিভিন্ন ধরনের পুরস্কার ছিল। অংশগ্রহণকারীরা জিয়াউর রহমানের ছবি, জাতীয় পতাকার ছবি এবং গ্রাম বাংলার সৌন্দর্যের প্রকৃতির ছবি চিত্র অঙ্কন করেন। পুরস্কার বিতরণ শেষে দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক গোলাম কিবরিয়া জাহাঙ্গীর ও ডঃ খাদিজা খানম। বিচারকের দায়িত্বে ছিলেন আদর্শ একাডেমীর সহকারী শিক্ষক সেলিম রেজা, নাজিউর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ পীযূষ কান্তি হাওলাদার, থানা বিএনপি’র সদস্য সচিব হেলাল উদ্দিন, যুগ্ম আহবায়ক রাসেল মাহমুদ সহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। থানা ছাত্রদলের আহ্বায়ক আব্দুল্লাহ আল রাসেল, পৌর ছাত্রদলের আহ্বায়ক জাকারিয়া মঞ্জু, সদস্য সচিব জাকারিয়া বেলালসহ ছাত্রদলের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা দায়িত্বে ছিলেন কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি আবুল হাসনাত।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।