মনপুরায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উৎযাপন

মনপুরা প্রতিনিধি ॥ “গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে দিবে আলোর দেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে ভোলার মনপুরায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২২ পালিত হয়। বৃহস্পতিবার দুপুর ১২ টায় উপজেলার আন্দিরপাড় মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে একসিলারেটিং প্রোটেকশন ফর চিল্ড্রেন (এপিসি) প্রকল্পের উদ্যোগে এই অনুষ্ঠান পালিত হয়।
আলোচনা সভায় আন্দির পাড় মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছানাউল্লাহ দিদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশিষ কুমার। এছাড়াও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ।
বক্তরা বলেন, শিশু শ্রম বন্ধে ও শিশু অধিকার নিশ্চিতে সামাজিক আন্দোলনের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে। এছাড়াও শিশু ও নারীর বিরুদ্ধে সহিংসতা নির্মূলের সমাজের সবাই বিশেষ ভূমিকা পালনের দাবী করেন বক্তরা। পরে শিশুর অধিকার, শিশু নির্যাতন রোধে জরুরী সহায়তা নাম্বার (১০৯৮, ১০৯, ৯৯৯) এবং প্রতিরোধে করণীয় বিষয়ে আলোচনা করা হয়।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান, তথ্য কর্মকর্তা শম্পা রাণী দাস, এপিসি প্রকল্পের চাইল্ড রাইটস ফ্যাসিলিটিটর মোঃ আমজাদ হোসেনসহ কিশোর-কিশোরী ক্লাবের সদস্যরা।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।