বোতলভর্তি তেল পরিমাপে কম, ভোলায় দুই ব্যবসায়ীর জরিমানা

জ্বালানি তেলের দোকানে বোতলভর্তি তেল নির্ধারিত পরিমাণের চেয়ে কম থাকায় ভোলায় দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ভোক্তা অধিকারের নিয়মিত বাজার মনিটরিং অভিযানের অংশ হিসেবে ভোলা সদর উপজেলার খেয়াঘাট ব্রিজ সংলগ্ন চরকালী বাজারে জ্বালানি তেলের দোকানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান বলেন, অভিযানে হাজী ভ্যারাইটির স্টোর ও তাহমিদ লুব হাউজ এর আগেই পরিমাপ করে রাখা পেট্টোল অকটেনের এক লিটার বোতলে ৬০-৮০ মিলি কম ও দুই লিটার বোতলে ১০০-১৫০ মিলি কম তেল পাওয়া যায়। জ্বালানি তেল পরিমাপে কম দেওয়ার অপরাধে উভয় প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৮ ধারায় ৭ হাজার টাকা করে মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও আশে পাশের অন্যান্য ব্যবসায়ীদের আইন মেনে ব্যবসা পরিচালনা করার নির্দেশনা দেওয়া হয়েছে। এসময় জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।