ভোলায় ৪ দিনে করোনা সংক্রমণ শূন্যের কোঠায়

উপকূলীয় দ্বীপ জেলা ভোলায় করোনা সংক্রমণ অনেকটা কমে এসেছে। জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানিয়েছে, গত ৪ দিন ধরে জেলায় করোনা সংক্রমণের হার শূন্যের কোটায় নেমেছে। তবে, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান।
বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র থেকে পাওয়া তথ্য বিশ্লেষন করে দেখা গেছে, গত ৭ মার্চ থেকে বৃহস্পতিবার পর্যন্ত জেলায় করোনা সংক্রমণের হার শূন্যে নেমে এসেছে। অর্থাৎ এ জেলায় ৭ মার্চ থেকে ১০ মার্চ ৪ দিনে ৮৭টি নমুনা পরীক্ষায় কারও করোনা পজিটিভ পাওয়া যায়নি। বৃহস্পতিবার করোনা পরীক্ষা হয়েছে ২০ জনের। এর মধ্যে একজনেরও করোনা পজিটিভ পাওয়া যায়নি। এর আগের দিন বুধবার করোনা পরীক্ষা হয়েছে ১৭ জনের। এর মধ্যে করোনা সংক্রমণের হার ছিল শূন্যের কোটায়। তার আগের দিন মঙ্গলবার ২৭ জন রোগীর মধ্যে করোনা পরীক্ষা করেও কোন রোগীর করোনা সংক্রমণ রোগীর সংখ্যা পাওয়া যায়নি। গত সোমবার জেলায় করোনা পরীক্ষা হয়েছে ২৩ জনের। এর মধ্যে করোনা পজিটিভের হার ছিল শূণ্য শতাংশ।
ভোলা জেলায় এ পর্যন্ত ৩৮ হাজার ৮২১ জনের নমুনা পরীক্ষা করে মোট ৭ হাজার ৮৬১ জন করোনা সংক্রমণ রোগী শনাক্ত হয়েছে। বিষয়ে সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান বলেন, গত কয়েক মাস ধরেই এ জেলায় করোনা সংক্রমণ রোগীর সংখ্যা কমে এসেছে। গত কয়েক দিনে সংক্রমনের হার শূন্যের কোঠায় থাকলেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মুখে পড়তে হবে মাস্ক। সবাইকে সচেতন থাকারও আহ্বান জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।