সর্বশেষঃ

হিজাব পরার সিদ্ধান্ত নারীর অধিকার : প্রিয়াঙ্কা গান্ধী

ভারতের কর্ণাটকের মুসলিম পড়ুয়াদের হিজাব পরায় সমর্থন দিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। ক্লাসরুমে হিজাব পরা নিষিদ্ধ করা হয়েছে, সেই প্রসঙ্গে বুধবার (৯ ফেব্রুয়ারি) টুইট করেছেন তিনি। কংগ্রেস নেত্রী বলেন, যদি কেউ কোনো পোশাক পড়ে, সেটা তার নিজের পছন্দ। এই অধিকারটি সংবিধান দ্বারা সুরক্ষিত।
তিনি আরও বলেন, বিকিনি হোক, ঘুমটা হোক, জিন্স হোক কিংবা হিজাব, কে কী পরতে চায় সেটা তার নিজস্ব সিদ্ধান্ত। সেই সিদ্ধান্ত নেওয়ার অধিকার একজন নারীর আছে। এই অধিকার ভারতীয় সংবিধান দ্বারা নিশ্চিত করা হয়েছে। নারীদের হয়রানি বন্ধ করুন।
প্রিয়াঙ্কা গান্ধী এই টুইট করেন #ladkihoonladsaktihoon হ্যাশট্যাগসহ। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী ‘থাম্বস-আপ’ ইমোজি দিয়ে তার বোনের টুইটকে সমর্থন করেছেন। গত সপ্তাহে রাহুল ক্লাসে হিজাব পরার অধিকারের সমর্থনে কথা বলেছিলেন।
এদিকে হিজাব কা- নিয়ে আজ দিনভর উত্তাল ছিল কর্ণাটক। হাইকোর্ট ছাত্রদের বলে শান্তি বজায় রাখতে। কলেজে হিজাব পরা ছাত্রীকে দেখে একদল গেরুয়া উত্তরীয় পড়া যুবক এক নাগাড়ে জয় শ্রীরাম ধ্বনি দিতে থাকে। একা প্রতিরোধ করেন হিজাব পরিহিতা। আল্লাহু আকবর ধ্বনি দিয়ে তিনি একা প্রতিবাদ করেন। তার সেই ভিডিও সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।
জানা গেছে, কর্ণাটকে মান্ডি এলাকার ওই কলেজছাত্রীর নাম মুসকান। তিনি এই হিজাব ঘটনা প্রসঙ্গে মুখ খুলেছেন। তিনি বলেন, আমাদের কাছে শিক্ষার প্রাধান্য সবার আগে। কিন্তু, এক টুকরো কাপড়ের জন্য আমাদের শিক্ষা ধ্বংস করে দেওয়া হচ্ছে।

সূত্র : ওয়ান ইন্ডিয়া।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।