চাকরি ছাড়লেন জাস্টিন ল্যাঙ্গার

অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো কোচ জাস্টিন ল্যাঙ্গার চাকরি ছাড়লেন। অথচ কিছুদিন আগে তার অধীনেই বিশাল ব্যবধানে অ্যাশেজ সিরিজ জেতার স্বাদ পেয়েছে অজিরা। ল্যাঙ্গারের পেশাদারী বিষয় দেখভাল করা প্রতিষ্ঠান এক টুইট বার্তায় পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে। আজ শনিবার সকালে করা সেই টুইট অনুযায়ী, শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে বৈঠকের পরেই ছেলেদের ক্রিকেট দলের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। এরপর আজ সকালে আনুষ্ঠানিক ঘোষণাও চলে আসে।
ক্রিকেট অস্ট্রেলিয়াও ল্যাঙ্গারের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে। জানা গেছে, ঘরের মাটিতে এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অর্থাৎ সংক্ষিপ্ত সময়ের জন্য ল্যাঙ্গারকে চুক্তির প্রস্তাব দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু সাবেক অজি ওপেনার তাতে রাজি হননি। ফলে দুই পক্ষের মধ্যে সম্পর্কচ্ছেদ হয়ে যায়।
২০১৮ সালে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের দায়িত্ব নিয়েছিলেন ল্যাঙ্গার। ওই বছরই বল বিকৃতির ঘটনায় তোলপাড় পড়ে গিয়েছিল ক্রিকেটবিশ্বে। সেসময়ের কোচ ড্যারেন লেম্যান চাকরি ছেড়ে দিলে দায়িত্ব নেন তারই সাবেক সতীর্থ ল্যাঙ্গার। কিন্তু শুরুতেই বড় ধাক্কা খেয়েছিলেন তিনি। তার প্রথম অ্যাসাইনমেন্টে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৫-০ ব্যবধানে হেরে যায় অজিরা। কিন্তু সেখান থেকে দলকে এগিয়ে নিয়ে যান অনেকটা। এমনকি জেতান প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপও। সর্বশেষ টিম পেইন-কা- সামলেও ঘুরে দাঁড়ায় তার দল। এমনকি ঘরের মাটিতে ইংলিশদের ৪-০ ব্যবধানে বিধ্বস্ত করে অ্যাশেজ জিতে নেয় অজিরা। কিন্তু বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়ায় চাকরি ছেড়ে দিলেন তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।