সর্বশেষঃ

আসন্ন লিসবন সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হিসেবে বাংলাদেশি রানা তাসলিম উদ্দিন মনোনীত

২৬ সেপ্টেম্বর ২০২১ মিউনিসিপ্যাল নির্বাচনে লিসবন সিটি কর্পোরেশন এসেম্বলি সদস্যের জন্য সোশ্যালিস্ট পার্টির নীতি নির্ধারণী পরিষদে প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন রানা তাসলিম উদ্দিন। কমিউনিটির সূধীজন ও সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় রোববার ২২ আগস্ট সন্ধ্যা ৬ ঘটিকায় লিসবনের স্থানীয় একটি রেস্টুরেন্টে তার প্রার্থিতার আনুষ্ঠানিক ঘোষণা করেন।

লিসবন সিটি করপোরেশন নির্বাচনে পর্তুগালের ক্ষমতাসীন দল পর্তুগীজ সোস্যালিস্ট পার্টির (পিএস) এসেম্বলি সদস্য হিসেবে রানা তাসলিম উদ্দিন মনোনীত হওয়ায় আগত অতিথিগন তাকে অভিনন্দন ও শুভকামনা জানান। আলোচনা সভায় জনাব রানা তাসলিম উদ্দিন তার দীর্ঘ পর্তুগাল জীবনের কিছুটা চুম্বক অংশ তুলে ধরেন এবং তার দল (পিএস) সম্পর্কে বিস্তারিত জানান।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি জানান, অচিরেই তার দল নির্বাচনী ক্যাম্পেইন শুরু করবেন,সাথে বিভিন্ন ব্যানার ফেস্টুনে তাদের নির্বাচনী ইশতিহার পরিলক্ষিত হবে। তিনি জানান, বাংলাদেশি কমিউনিটি ছাড়াও নেপাল ও ভারতীয় কমিউনিটির পক্ষ থেকে তাকে পূর্ণ সমর্থন দেয়ার আশাবাদ ব্যক্ত করেছেন।
সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে রানা তাসলিম উদ্দিন বলেন, জয়ী হলে তার প্রথম এজেন্ডাই হবে লিসবনের মাতৃম্মনিজ এলাকায় দীর্ঘ প্রত্যাশিত মসজিদের নির্মান কাজ আরম্ভ করার অনুমতি অর্জন করা, মহিলাদের জন্য একটি কমনরুমের ব্যবস্থা করা পাশাপাশি এশিয়ান ইমিগ্রান্টদের জন্য একটি খেলার মাঠ নির্মাণ করারও আন্তরিক অভিব্যক্তি ব্যক্ত করেন।

আসছে ২৬শে সেপ্টেম্বর দেশব্যাপী একযোগে সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করে ভোটাধিকার নিশ্চিত করার আশাবাদ ব্যক্ত করেন উপস্থিত স্থানীয় বাংলাদেশি ভোটারগন, পাশাপাশি অনুষ্ঠানে আগত পর্তুগাল আওয়ামী লীগ, যুবলীগের নেতৃবৃন্দ তাদের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।