সর্বশেষঃ

রোজায় দ্রব্যমূল্য সহনীয় রাখতে ব্যবসায়ীদের প্রতি জেলা প্রশাসকের আহ্বান

আসন্ন পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন ভোলা জেলা প্রশাসক (ডিসি) মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী। সোমবার (১২ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রীর মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক বিশেষ সভায় এ আহ্বান জানান ডিসি।

সভায় ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী বলেন, প্রতিবছর রমজান এলেই আমরা আতঙ্কে থাকি নিত্যপ্রয়োজনী পণ্যের মজুদ ও এর মূল্য নিয়ে। এছাড়া ভেজাল ও নিম্নমানের পণ্য নিয়েও আতঙ্ক থাকে।

তাই এবার রমজানের শুরু থেকেই জেলার বিভিন্ন বাজার ও দোকানপাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। এছাড়া রমজানের শুরু থেকে বাজার দর মনিটরিং করবে জেলা প্রশাসন।

এ সময় বাজারে মূল্য তালিকা না থাকলে বা কৃত্রিম সংকট তৈরি করে কেউ পণ্যের মূল্য বাড়ানোর চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আর কোনো অবস্থাতেই ভেজাল পণ্য তৈরি বা বাজারজাত করা যাবে না।

কেউ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া রমজানে বাজার নিয়ন্ত্রণ রাখতে বাংলাদেশ ট্রেডিং করপোরেশনের (টিসিবি) মাধ্যমে যেসব পণ্য বিক্রি শুরু হয়েছে তা অব্যাহত রাখা হবে বলেও জানান ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী।

সভায় ব্যবসায়ীরা জানান, এবার রমজানে নিত্যপ্রয়োজনীয় কোনো পণ্যের সংকট নেই। এছাড়া পাইকারি ও খুচরা বাজারে চাল, ডাল, তেল, লবণ, ছোলা, খেজুর, পেঁয়াজ ও মশলাসহ অন্য সব পণ্যের মূল্যই বর্তমানে স্থিতিশীল রয়েছে। রমজানেও তা সহনীয় পর্যায়ে থাকবে বলে প্রতিশ্রুতি দেন ভোলার স্থানীয় ব্যবসায়ীরা।

জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরীর সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত হাওলাদার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শঙ্কর কুমার বিশ্বাস, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, জেলা মার্কেটিং অফিসার মোঃ মোস্তফা সোহেল, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান ও পুলিশ পরিদর্শক (ডিএসবি) মোঃ জাকির হোসেন বক্তব্য রাখেন।

এছাড়া সভায় হোটেল ও রেস্তরা সমিতি, কাঁচাবাজার ব্যবসায়ী সমিতি, মার্কেট ব্যবসায়ী ও মুদি ব্যবসায়ী, আড়তদার, চাল ব্যবাসায়ীসহ বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের নেতারা উপস্থিত থেকে তাদের মতামত ও সুপারিশ তুলে ধরেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।