সর্বশেষঃ

চরফ্যাশনে ২১ মামলার আসামী মুরাদের ২য় মামলায় ২০ বছরের কারাদন্ড

ভোলার চরফ্যাশনে ২১ মামলার আসামী সন্ত্রাসী মুরাদ হোসেনকে ২০ বছর ১ মাসের কারাদন্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক। অভিযোগ প্রমানিত না হওয়ায় মামলার অপর আসামী আজিজ, ইউছুপ ও ফুয়াদকে বেকসুর খালাস দেয়া হয়েছে। ৪ মার্চ (বৃহস্পতিবার) চরফ্যাশনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ নুরুল ইসলাম এ রায় ঘোষণা দেন।
মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালে চরফ্যাশন উপজেলা হাজিরহাট চোমুহনী খেয়া পারাপারের ইজারা নিয়ে আবদুল মতিন মেম্বরের কাছে মুরাদ তার সহযোগীদের নিয়ে ২ লক্ষ টাকা চাঁদা দাবী করে। দাবিকৃত চাঁদা না পেয়ে মুরাদ তার সহযোগিদের নিয়ে মতিন মেম্বারকে প্রাণনাশের হুমকি দেয়। এই ঘটনায় আবদুল মতিন বাদী হয়ে ২০১৩ সালে চরফ্যাশন থানায় একটি মামলা দায়ের করে।
অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে সেশন-২৫৭/১৮ চাঁদাবাজির মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪ মার্চ (বৃহস্পতিবার) বিচারক এই রায় ঘোষণা করেন। এ সময় দন্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলনা। সন্ত্রাসী মুরাদ হোসেন চরফ্যাশন আহম্মদপুর ইউনিয়নের আবুল বাসার চাপরাসীর ছেলে।
আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোঃ ছিদ্দিকুর রহমান। রাষ্ট্রপক্ষের এডিশনাল পিপি মোঃ মোজাম্মেল হক বলেন, আলোচিত এই মামলার আসামী মুরাদ এলাকায় একজন দূস্কৃতিকারী ও সন্ত্রাসী। তার বিরুদ্ধে চরফ্যাশনে বিভিন্ন থানার চাঁদাবাজী, ডাকাতি, ধর্ষন ও প্রতারনাসহ আরও ২১টি মামলা রয়েছে। আদালতে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থাকায় সে পলাতক রয়েছে।
উল্লেখ্য, গত বছরের ১৬ নভেন্বর/২০২০ চরফ্যাশন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে আরেকটি মামলায় মুরাদের বিরুদ্ধে ২০ বছর ৪ মাসের কারাদন্ড দেয়া হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।