সর্বশেষঃ

দৌলতখানের চরপাতায় জমি-জমা বিরোধ নিয়ে প্রতিপক্ষের হামলায় আহত-৬

ভোলার দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বেরিবাঁধ এলাকায় জমি-জমার বিরোধ নিয়ে প্রতিপক্ষের হামলায় ৬জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। আহতরা ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
অভিযোগ সুত্রে জানা যায়, বাদী ও বিবাদীর মধ্যে দীর্ঘদিন যাবত জমি-জমা নিয়ে বিরোধ ছিল। তা মিমাংসার জন্য দু’পক্ষের মধ্যে একটি সালিশ ডাকা হয়। সালিশে মনিরদের পক্ষে রায় হয়। তারপর তাদের জমিতে পিলার নির্ধারণ করা হয়, সেই সালিশ তারা না মেনে প্রতিপক্ষের উপর অবৈধ ধারাল অ¯্র-দা বটি ও লাঠি নিয়ে হামলা চালায়। এতে মোঃ মনির (৪০), মোঃ ইব্রাহিম (২৮), মোঃ আমির হোসেন (৩০), শিল্পী বেগম (৪৮), আরিফ (১৮), মহিলা ও শিশু সহ বেশ কয়েকজন আহত হয়। গুরুত্বর আহতদের ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।
ভুক্তভুগী মনির ও ইব্রাহিম বলেন, সোহাগ, ও মামুন পূর্ব থেকেই তাদের সাথে বিভিন্ন কারণবসত ঝগড়া ও হুমকি দিয়ে আসসে। মাগরিবের পর পরিকল্পিতভাবে মোঃ সোহাগ (২৭) এর নেতৃত্বে মোঃ মামুন (৩০), মোঃ মুনসুর (২৭), মোঃ সাদেক (৪০), মোঃ আমজাদ (৩০), মোঃ রফিক জমাদ্দার (৫৫), মোঃ নসু জমাদ্দার (৩৫), মোঃ সোহেল (২৫), মোঃ নাসির জমাদ্দার (৪৬) আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের ৬ জন আহত হয়। আমাদের দুইটা গরু তারা জোরপূর্বক নিয়ে যায়। এ ঘটনার পর থেকেই তারা সবসময় আমাদের আতংকের মধ্যে রাখে। আমরা মাননীয় এমপির কাছে আকুল আবেদন আমাদেরকে এদের অত্যাচার থেকে উদ্ধার করেন।
চরপাতা ৪ নং ওয়ার্ডের মেম্বার সোলেমান পাটোয়ারী ও ৭ নং ওয়ার্ডের মেম্বার হরমুজল জানান, মনির ও সোহাগ দু’পক্ষের মধ্যে জমি-জমার বিরোধ ছিল, তবে সালিশের মাধ্যমে সমাধান করে দেই। তারপর সোহাগ ও মামুন এই রায় মানে নাই। তারা আরো বলেন, সংঘর্ষ বিষয়টি এলাকার লোকজন বিষয়টি আমাকে ফোনে জানিয়েছে। ইতিপূর্বেও এই অসহায় পরিবারটি হামলার স্বীকার হয়েছে। আমার ব্যক্তিগত কাজের জন্য আজ ঘটনাস্থলে যেতে পারিনি। কাল অবশ্যই বিষয়টি আমি ঘটনাস্থলে গিয়ে অবশ্যই দেখবো।
ঘটনার বিষয়ে অভিযুক্ত সোহাগ গংদের সাথে একাধিকার যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি বিধায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।