ভোলায় দিনমজুর দুই ভাই মানসিক রোগী।। দুইদিন শিকলেবন্ধী।। বিপাকে পরিবার

ভোলা সদর উপজেলার ২নং ইলিশা ইউনিয়নের ১নং ওয়ার্ডের কালুপুর গ্রামের দিনমজুর বাবার দুই ছেলে মফিজুল ইসলাম (৩৫) ও আবুল কালাম (২০) গত দুই দিন ধরে হঠাৎ বাড়ীর লোকজন কে মারধর, গালমন্দ এবং ঘরের আসবাসপত্র ভেঙ্গে চুরমার করে দেওয়ায় স্থানীয়রা ধরে দুই ভাই কে শিকলেবন্ধী করে রেখেছেন।
মানসিক রোগী দুই ভাই ওই এলাকার জেলে কাঞ্চনের ছেলে।
মফিজ ও কালামের বাবা কাঞ্চন জানান,আনুমানিক ১৭ বছর আগে নদীতে মাছ ধরতে গেলে, সেখানে একটি সাপ দেখেন এর পর মফিজ সাপ কে বলেন এই তো যা, এই কথা বললে সাপ চলে যায়।
এর পর থেকেই মফিজ পাগলের মত হয়ে যায়, বিভিন্ন কবিরাজ দ্বারা চিকিৎসা করলে কিছুটা ভালো হয়ে গত ৭ বছর আগে আবার আগের মত হয়ে যায় এর পর কবিরাজ, ডাক্তার দিয়ে চিকিৎসা করলে ভালো হয়। এখন আবার যেই সেই কি করবো , ভেবে পাচ্ছি না মফিজ এর সাথে এখন কালাম ও একই অবস্থা।
চিকিৎসা করানোর মত কোন টাকা পয়সা নাই আমার কাছে, আবার মফিজ এর তিন ছেলে মেয়ে এবং কালাম এর একটি মেয়ে তাদের সংসার ও আমি চালাতো হয়।
নদীতে মাছ ধরে আর কত টাকা পায়? এখন কি ছেলেদের চিকিৎসা নিয়ে ছুটাছুটি করবো নাকি জীবিকা নির্বাহ করবো? সমাজের বিত্তমান মানুষের সহযোগীতা চেয়েছেন তিনি।
কালুপুর জাগিদার বাড়ী জামে মসজিদের সাধারন সম্পাদক কবির হোসেন বলেন, গতরাতে মফিজ ও কালাম কে শিকলেবন্ধী করে রাখা হয়েছে, তারা দুইবার সামনে যাকে পেয়েছে তাকে মারধর করেছে এবং ঘরের আসবাসপত্র ভেঙ্গেছে, এখন তাদের চিকিৎসার খরচ বহন করা পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না, যদি আপনাদের মাধ্যমে কেউ অর্থনীতিক ভাবে সাপোর্ট করে কিছুটা হলেও উপকার হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।