সর্বশেষঃ

লালমোহনে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

স্টাফ রিপোর্টার, লালমোহন ॥ প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পন্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারি ও উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলার সক্ষমতা সৃষ্টি, জনসাধারণকে উন্নতজাতের পশু ও হাঁস-মুরগী প্রদর্শন করা, বিজ্ঞান ভিত্তিক লালন-পালন কৌশল অবহিত করা, উন্নত জাতের পশু-পাখি পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ প্রদান করা এবং সর্বোপরি জনসাধরনের জন্য নিরাপদ প্রাণিজ আমিষ সরবরাহ নিশ্চিতের লক্ষ্য নিয়ে সারা দেশের ন্যায় ভোলার লালমোহন উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) অর্থায়নে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করা হয়েছে।
এবছর প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শ্লোগান ছিল প্রাণিসম্পদে ভরবো দেশ-গড়বো স্মার্ট বাংলাদেশ। বৃহস্পতিবার সকালে লালমোহন হেলিপ্যাড মাঠে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলামের সভাপতিত্বে এবং মহিলা বিষয়ক কর্মকর্তা কানিজ মার্জিয়ার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা বেগম। এসময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ জয়া ধর মুমু।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি মম্প্রসারণ কর্মকর্তা মো. আহসানউল্যাহ, উপজেলা মৎস্য অফিসার আলী আহম্মদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা খলিলুর রহমান ইমন, লালমোহন ইউনিয়নের চেয়ারম্যান মো. শাহাজাহান মিয়া, ডেইরি ফার্মার্স এসোসিয়েশনের সভাপতি হানিফ শেখ, পোল্টি ফার্মার্স এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা বাহালুল কবির খানসহ বিভিন্ন খামারিগণ। প্রদর্শনীতে বিভিন্ন স্টলে খামরিরা তাদের গবাদি পশু ও পাখি প্রদর্শণ করেন। আলোচনা সভা শেষে অতিথিগণ গবাদি পশু ও পাখির বিভিন্ন স্টল পরিদর্শণ করেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।