সর্বশেষঃ

পাঁচ বছর পর স্বর্নালংকার ফিরে পেল বোরহানউদ্দিনের নুর জাহান

স্টাফ রিপোর্টার ॥ ভোলায় ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান বিপিএম এর সহযোগিতা ও সার্বিক তত্ত্বাবধায়নে অসহায়-দুস্থ এক বিধবা নারী ৫ বছর পর ফিরো পেল তার স্বর্নালংকার। বোরহানউদ্দিন থানা পুলিশ সুত্রে জানা গেছে, বোরহানউদ্দিন উপজেলার হাসাননগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নুর জাহান নামে অসহায়-দুস্থ এক বিধবা নারী ২০১৯ সালে তার সাংসারিক খরচ চালানোর জন্য হাসাননগর ইউনিয়নের খাসমহল বাজারের রুহুল আমিন স্বর্ণকার নামে এক ব্যক্তির কাছে ৪ আনা ৫ পয়েন্ট স্বর্ন বন্ধক রেখে ১২ হাজার টাকা ঋন করেন এবং একটি সময় সীমা শেষে ওই টাকা ফেরত দিয়ে স্বর্ন নিয়ে যাবেন বলে চুক্তিতে আবদ্ধ হন কিন্ত স্বামী ৩৫ বছর পূর্বে মারা যাওয়ায় সংসারে হাল ধরা ওই নারী নিদিষ্ট সময়ে টাকা পরিশোধে ব্যর্থ হলে কিস্তিতে সুদ দেওয়া শুরু হয়। একসময়ে টাকা যোগাড় করে ওই নারী তার তার নিদিষ্ট টাকা দিয়ে স্বর্ন ফেরত চাইলে সময় অধিক হওয়া তা দিতে রাজি হননি স্বর্ন ব্যবসায়ী।
এ বিষয়ে গত ১ লা এপ্রিল ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান বিপিএম এর কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন বিধবা নুর জাহান। সাথে সাথে ভোলার এসপি মাহিদুজ্জামান তা আমলে নিয়ে অসহায় বিধবা নারীর পাশে দাঁড়ান এবং তাকে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস প্রদান করে বোরহানউদ্দিন থানার ওসি শাহীন ফকির বিপিএম কে স্বর্ন বন্ধক এর বিষয়টি তদন্ত করে সঠিক হলে তাকে তার প্রাপ্য স্বর্ন ফেরত দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। তারপর পরই বোরহানউদ্দিন থানার ওসি শাহীন ফকির বিপিএম এর সার্বিক তত্ত্বাবধায়নে বোরহানউদ্দিন থানার মির্জাকালু পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মোঃ আরিফ এর চৌকস নেতৃত্বে ৫ এপ্রিল শুক্রবার সকালে স্বর্ন ব্যবসায়ী রুহুল আমিনের কাছ থেকে স্বর্ন উদ্ধার করে বিধবা নুর জাহানের নিকট তা হস্তান্তর করেন।
এদিকে ৫ বছর পর স্বর্নালংকার ফিরত পিয়ে ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান বিপিএম এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে নুর জাহান বলেন, এ পৃথিবীতে ভালো মানুষ আছে এহনো আছে মাত্র ৩ দিনের মধ্যে স্বর্ন ফেরত পামু জীবনে ও ভাবিনি। স্যারের লেইগা দোয়া করি সারা বাংলাদেশে সকল পুলিশ কর্মকতা যেন স্যারের মতো যেন আমাগো গরিবের পাশে দাঁড়ায়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।