সর্বশেষঃ

ক্ষমতার দাপট আর অর্থের লোভে করাচ্ছেন গর্ভপাত

দৌলতখান হাসপাতালের নার্সিং সুপারভাইজার নুসরাতের অনিয়মের শেষ কোথায় ?

রোমানুল ইসলাম সোহেব ॥ দৌলতখান হাসপাতালের নার্সিং সুপারভাইজার নুসরাত জাহান। বে-আইনি ও ভুল চিকিৎসার অভিযোগে প্রসূতি মুক্তা বেগমের নবজাতক শিশুর মৃত্যুর ঘটনায় ১ লাখ টাকা জরিমানা দিয়েও থেমে নেই তিনি। ওই ঘটনায় গৃহবধূ মুক্তার স্বামী ইব্রহিম বাদী হয়ে দৌলতখান থানায় লিখিত অভিযোগ দাখিল করেন। পরে তার বিচার চেয়ে দৌলতখান প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন মুক্তার স্বামী ইব্রাহীম। তারপর ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিয়ে দায়মুক্তি পান নার্সিং সুপার ভাইজার নুসরাত। এ ঘটনায় দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটিতে তার অনিয়মের সত্যতা পেয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি প্রেরণ করে হাসপাতাল কর্তৃপক্ষ।
এদিকে পুনরায় গত ১লা ফেব্রুয়ারি রাত ১১ টায় এক গৃহবধূ ডেলিভারি করাতে আসলে দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র গর্ভপাতের নির্দিষ্ট (লেভার) কক্ষে না নিয়ে অর্থের লোভে এফডব্লিউভি এর রুমে ওই গৃহবধূর ডেলিভারি করান নার্স নুসরাত। ওই সময় দৌলতখান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আনিসুর রহমানের হাতে ধরা পড়েন ওই নার্স।
জানা গেছে, প্রায় ২৩ বছর আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পর থেকেই একের পর এক অপকর্ম করে পার পেয়ে যাচ্ছেন তিনি। তার লাগাম টেনে ধরার মতন কেউ কি নেই এই স্বাস্থ্য কমপ্লেক্সে ? যত বিতর্কিত কর্মকা- আছে কোন কিছুই বাদ রাখছেন না তিনি। হাসপাতালের নার্সেদের সাথে খারপ আচরণ তার নিত্যদিনের ঘটনা। এ ঘটনায় দৌলতখান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আনিসুর রহমান নার্সিং সুপারভাইজার নুসরাতের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ ও জনস্বার্থে তাকে অন্যত্র স্থানান্তর করতে ভোলা সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযুক্ত নার্সিং সুপার ভাইজার নুসরাত এর সাথে কথা বলতে তার মোবাইলে বার বার চেষ্টা করেও তা বন্ধ পাওয়া যায়, তাই তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
দৌলতখান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আনিসুর রহমান জানান, নার্স নুসরাত ব্যাপারে বেশ কিছু অভিযোগের তদন্ত হয়েছে ইতিমধ্যে। তদন্ত কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হয়।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।