সর্বশেষঃ

ভোলায় ৪ জেলে আটক ॥ জরিমানা আদায়

বনি আমিন (ইলিশা) ॥ মা ইলিশ সংরক্ষণে ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত নদীতে জেলেদের জাল ফেলানো নিষিদ্ধ ঘোষণা করে সরকার। আর সরকারের এই ঘোষণা সফল করার জন্য মৎস্য কর্মকর্তার লোক সর্তকতার সাথে দায়িত্ব পালন করে আসছে। তারই ধারাবহিকতায় ২৬ অক্টোবার দিবাগত রাতে ভোলার খালের ওযান থেকে ৪ জেলে, ৩টি নৌকা আটক করতে সক্ষম হয় মৎস্য কর্মকর্তা মাহবুবুল হোসেনের একটি টিম। আটককৃত ৪ জেলেকে ইলিশা ফেরিঘাটে নিয়ে আসে মৎস্য কর্মকর্তারা। এ সময় জেলেদের সাথে ২০ হাজার মিটার জালও জব্দ করা হয়।
ভোলার ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম মোবাইল কোর্ট পরিচালনর মাধ্যমে ২ জেলেকে ৫ হাজার টাকা জরিমানা করেন এবং ২ জেলের বয়স কম হওয়ায় তাদের মুক্তি দেন। আর ৩টি নৌকা নিলামে বিক্রি করা হয়। যা নৌকার নিজ মালিক-ই ১৪ হাজার ১শ’ ৭০ টাকার মাধ্যমে ক্রয় করেন।
ভোলার অতিরিক্ত মৎস্য কর্মকর্তা মাহবুব হোসেন বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত ২:৫০ মিনিটে জাল ফেলানো অবস্থায় ৪ জন জেলে এবং ২০ হাজার মিটার জাল ও ০৩টি নৌকা জব্দ করি। পরবর্তীতে মোবাইল কোর্টের মাধ্যমে ২ জেলের জরিমানা এবং ২ জেলের বয়স কম হওয়ায় তাদের মুক্তি দেয়া হয়। এছাড়া জব্দকৃত ৩টি নৌকা নিলামে বিক্রি করা হয়। মা ইলিশ রক্ষায় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।