ভোলায় প্রতারণার মামলায় প্রতারকের দুই বছরের কারাদন্ড

ডেস্ক রিপোর্ট ॥ ভোলায় প্রতারণার মামলায় প্রতারক গোলাম কিবরিয়া চৌধুরী ওরফে খোকন চৌধুরীকে দুই বছরের দারাদন্ডের মাধ্যমে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। রোববার (১০ সেম্বস্টর) বিকেলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শরীফ মোঃ সানাউল হক এই আদেশ দেন। আদালতের আদেশের পর ওই দিন সন্ধ্যায় খোকন চৌধুরীকে কারাগারে নেওয়া হয়েছে। খোকন চৌধুরীর (৫৮) বাড়ি ভোলা পৌরসভার ৩ নং ওয়ার্ড এলাকায়।
মামলার বাদী মোঃ মহিউদ্দিন সূত্রে জানা যায়, ভোলার ভেদুরিয়ায় চাকুরীর ভুয়া নিয়োগপত্র দিয়ে অসহায় কাঞ্চন আলীর কাছ থেকে ৬ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন খোকন চৌধুরীর সহ তিন প্রতারক। তারা হলেন গোলাম কিবরিয়া খোকন চৌধুরী, মনিরুল ইসলাম ও জিয়াউল হক বাবলু। এই তিন প্রতারকের খপ্পরে পড়ে চাকুরী জীবনের শেষ সম্বল হারিয়ে প্রায় নিঃস্ব হয়ে পড়েছেন বিআইডব্লিউটিএর অবসরপ্রাপ্ত কর্মকর্তা কাঞ্চন আলীর পরিবার।
একাধিকবার স্থানীয়ভাবে মীমাংসা করার চেষ্টা করেও সঠিক সুরাহা না পেয়ে বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হন সরকারের এই অবসরপ্রাপ্ত কর্মকর্তা। টাকা ফেরত পেতে ভোলা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি প্রতারণার মামলা দায়ের করেন। যার মামলা নং সি.আর-২০৩/২০২১(ভোলা)। উক্ত মামলা আদালত আমলে নিয়ে বিচার কাজ শুরু করেন। দীর্ঘ বিচার কাজ শেষ করে আদালত আজ রায় প্রদান করেন। এ রায়ে ২ ও ৩ নং আসামিকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয় এবং ১ নং আসামিকে জামিন নামঞ্জুর করে ২ বছরের সাজা প্রদান করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
উল্লেখ্য, গোলাম কিবরিয়া চৌধুরী ওরফে খোকন চৌধুরী বিভিন্ন সময় বিভিন্ন মানুষের কাছ থেকে চাকুরী দেওয়ার নাম করে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। তারই অংশ হিসেবে অবসরপ্রাপ্ত কাঞ্চন আলীর কাছ থেকে তার ছেলেকে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মেস ওয়েটার পদে চাকরি দেওয়ার নাম করে ৬ লক্ষ টাকা হাতিয়ে নেন। যা আইএফআইসি ব্যাংক ভোলা শাখার চলতি হিসাব নং ৫২০২০৭৬৯৪৬০৩১ নং এর SH0658188 নম্বর যুক্ত চেক এর মাধ্যমে দেওয়া হয় এবং বিগত ২৭-১১-২০১৯ তারিখে জালিয়াতি করে একটি ভুয়া যোগদান পত্র তাদের হাতে দেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।