আন্তঃশ্রেনী ফুটবল টুর্নামেন্ট-২০২৩

দশম শ্রেণীকে হারিয়ে নবম শ্রেণী চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার ॥ ভোলার দৌলতখানের স্বনামধন্য বিদ্যাপিঠ নলগোড়া শরীফ বাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের আন্তঃশ্রেণী ফুটবল টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলায় দশম শ্রেণীকে ট্রাইব্রেকারে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নবম শ্রেণী। সোমবার (২১ আগস্ট) বিদ্যালয়ের মাঠে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে বিজয়ীদের ট্রফি, বিজেতা এবং টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রত্যেক দলকে পুরস্কৃত করা হয়।
জানা গেছে, আন্তঃশ্রেণী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলাটি দুপুরে বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়। খেলার শুরুতে এক দল অপর দলকে আক্রমন আর পাল্টা আক্রমনের মধ্য দিয়ে খেলা এগিয়ে যেতে থাকে। খেলার এক পর্যায়ে নবম শ্রেণী এক গোল করে এগিয়ে যায়। এ সময় নবম শ্রেণীর ছাত্র-ছাত্রী ও দর্শকরা চিৎকারের মাধ্যমে আনন্দ-উল্লাশ করতে থাকে। তাদের পছন্দের দলকে করতালি-বাশি বাজিয়ে ও বিভিন্নভাবে উৎসাহ-উদ্দিপনা দিতে থাকে। এরপর ৩০ মিনিট খেলার পর বিরতিতে যায় দুই দল। বিরতি শেষে পুনরায় খেলা শুরু হয়। খেলার গতি আরো বৃদ্ধি পায়। চলতে থাকে আক্রমন আর পাল্টা আক্রমন। কিন্তু কোন পক্ষই দেখা পাচ্ছিল না, কিন্তু খেলা শেষ হওয়ার ঠিক ২ মিনিট পূর্বে ১ গোল করে দশম শ্রেণী খেলায় সমতা ফেরায়। এ সময় দশম শ্রেণীর ছাত্র-ছাত্রী ও সমর্থকরাও উল্লাশে ফেটে পড়েন। উভয় দলের খেলা দেখতে এলকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মাঠের চর্তুদিকে ভীর জমায়। এরপর নির্ধারিত ৩০ মিনিট ১-১ গোলে সমতা থাকে।
এরপর খেলা গড়ায় ট্রাইব্রেকারে। সেখানেও চলে সমান তালে প্রতিদ্বন্দ্বিতা। এক দল অপর দলের খেলোয়ারদের সুট ফিরিয়ে দিতে থাকে। চলে টান-টান উত্তেজনা। প্রথম ধাপে প্রত্যেক দল ৫টি করে সুটে অংশ নেয়। উভয় দলই ৩-৩ গোল করে সমান থাকে। এর দ্বিতীয় ধাপে উভয় দল পুনরায় ৩টি করে সু করার সুযোগ পায়। দ্বিতীয় ধাপে প্রথম ২টি সুটে কোন দলই গোল করতে সক্ষম হয়নি। দশম শ্রেণীর শেষ সুটটিও নবম শ্রেণীর গোল রক্ষক ঠেকিয়ে দেন। সবশেষে নবম শ্রেণীর ১টি সুট বাকি থাকে। সেই সুটে নবম শ্রেণী গোল করতে সক্ষম হয়। গোরের সাথে সাথে দর্শক আর সমর্থকরা আনন্দ উল্লাশে মেতে উঠেন। খেলা শেষে বিজয়ী-বিজিতা ও টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রত্যেক দলের খেলোয়ারদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সবশেষে বিজয়ী নবম দলকে ট্রফি প্রদান করা হয়। ট্রফি তুলে দেন নলগোড়া শরীফ বাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শিক্ষানুরাগী মোঃ সিদ্দিক শরীফসহ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরীফ মুহা: মিজানুর রহমান, ৭৮নং পূর্ব নলগোড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ও অন্যান্য অতিথিবৃন্দ। পুরো টুর্নামেন্ট পরিচালনার দায়িত্বে ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গনিত) আতিকুর রহমান মিরাজ, রামকৃষ্ণ সিং (কৃষি শিক্ষা) ও ল্যাব এ্যাসিসটেন্ট রেজাউল করিম দোলন। পুরো টুর্নামেন্টের খেলায় রেফারির দায়িত্ব পালন করেন সহকারী শিক্ষক (আইসিটি) শরীফ হোসাইন। এ সময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।