বাঁচতে চায় লালমোহনের দিনমজুর নুরে আলম

জাহিদ দুলাল, লালমোহন ॥ ভোলার লালমোহন উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নের ৪নং ওয়ার্ড পূর্ব চতলা গ্রামের আব্দুল করিম ফরাজি বাড়ির বাসিন্দা মৃত মো. আমিন মিয়ার ছেলে ৩ সন্তানের জনক দিনমজুর মো. নুরে আলম (৩৫)। তার পরিবারের ৫ ভাই-বোনের মধ্যে সকলের ছোট নুরে আলম। দারিদ্র পিতার সন্তান বিধায় তরুণ বয়সেই পরিবারের অভাব নামক বোঝা দূর করতে চাষাবাদের কাজ করতেন। কিন্তু নিয়তির নির্মমতায় সে নিজেই এখন পরিবারের কাছে বোঝা হয়ে গেছেন।
গত ৩ বছর আগে হঠাৎ প্রচন্ড এলার্জি ও জন্ডিস দেখা দেয়। পরে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. দেখালে তাকে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে জানতে পারেন তার লিভার সমস্যা বা আক্রান্ত হয়েছে। এক পর্যায়ে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গেলে সেখানে লিভার ক্যান্সারে আক্রান্ত হয়েছেন বলে জানান চিকিৎসক। মুহুর্তেই দিনমজুর নুরে আলমের সব স্বপ্ন এক ধুলিসাৎ করে দিয়েছে এ মরণ ব্যাধি। দীর্ঘ কয়েক বছর আগে তার বাবা মারা যায়। বৃদ্ধ মাকে এবং স্ত্রী ও ৩ সন্তানকে নিয়ে পরেছেন কঠিন বিপদে। তাকে বাঁচাতে আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের কাছ থেকে ধারদেনা করে এই দিনমজুরকে ঢাকায় চিকিৎসা করাতে নিয়ে যান তার স্বজনরা।
ঢাকার ধানমন্ডি ৯/এ এর ইবনে সিনা হসপিটাল গেলে সেখানের ডাক্তাররা জানান, তার চিকিৎসায় প্রায় সাড়ে ৫ লক্ষ টাকা খরচ লাগবে। এদিকে দরিদ্র দিনমজুর নুরে আলমের পক্ষে সংসারের খরচ জোগানো এবং চিকিৎসার এত টাকা বহন করা অসম্ভব। তাই নুরে আলম কে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছেন এলাকাবাসী ও হতভাগ্য পরিবারটি। তার চিকিৎসার খরচ জোগাতে একমাত্র বসত ভিটা বিক্রি ব্যতিত অন্য কোন উপায় খুঁজে পাচ্ছে না সে।
নুরে আলম বর্তমানে চিকিৎসার খরচ জোগাতে না পেরে বাড়ীতে ধুঁকে ধুঁকে কাতরাচ্ছেন। তার চিকিৎসার খরচের জন্য দেশের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন তিনি। তার কাছে সহযোগিতা পৌঁছাতে যোগাযোগঃ মো. নুরে আলম- ০১৭৫০৬৯৬১৫১, উক্ত নাম্বারটি নগদ একান্ট করা আছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।