মনপুরায় নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মনপুরা প্রতিনিধি ॥ ভোলার মনপুরায় উপকূলে নারী উদ্যোক্তাদের নিয়ে দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়। “তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন” প্রকল্পের আওয়তায় এই কর্মশালা আয়োজন করে। বুধবার দুপুর সাড়ে ১১ টায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে জাতীয় মহিলা সংস্থার পরিচালনায় উপজেলার ডাকবাংলো মোড়ে অস্থায়ী কার্যালয়ে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
উক্ত কর্মশালায় সামছুর নাহার সোনিয়া জাতীয় মহিলা সংস্থা ভোলা জেলার চেয়ারম্যান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল নোমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ মাহতাব উদ্দিন ভূঁইয়া। কর্মশালাটি পরিচালনা করেন প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ আমজাদ হোসেন।
প্রশিক্ষণ শেষে সভাপতির বক্তব্যে জাতীয় মহিলা সংস্থা ভোলা জেলার চেয়ারম্যান সামছুর নাহার সোনিয়া বলেন, নারীর অর্থনৈতিক প্রবৃদ্ধি, ক্ষমতায়ন ও সুশাসন প্রতিষ্ঠা নিশ্চিতের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ সাহসী এবং অগ্রগতিশীল উন্নয়ন কৌশল গ্রহনের ফলে বাংলাদেশ দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সুবিধা বঞ্চিত নারীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, আত্ম-নির্ভরশীলতা অর্জনে উদ্বুদ্ধ ও সহায়তা প্রদানের পাশাপাশি নারী সমাজকে মানব সম্পদে পরিণত করার লক্ষে সারাদিন ব্যাপি কর্মশালার আয়োজন করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।