সর্বশেষঃ

চরফ্যাশনে জমি নিয়ে সংঘর্ষ, আহত-৫

চরফ্যাশন প্রতিনিধি ॥ ভোলার চরফ্যাশন উপজেলায় ক্রয়কৃত জমিতে প্রতিপক্ষ জোরপূর্বক দখলের চেষ্টায় সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। গত শুক্রবার (১৯ মে) বেলা ১১ টার সময় উপজেলার শশীভূষণ থানার হাজারীগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ডে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
জানা যায়, হাজারীগঞ্জ ২নং ওয়ার্ডের সবুজ নামে এক কৃষক ৭৫ শতাংশ জমি ক্রয় করে ভোগদখল করে করে আসছেন। হটাৎ শুক্রবার বেলা ১১ টার সময় একই ওয়ার্ডের আরিফ নামে এক প্রবাসী সবুজের ক্রয়কৃত জমিতে জোরপূর্বক বহিরাগত ক্যাডার বাহিনীরসহ ভেকু (এক্সবেটার) দিয়ে মাটি কাটা শুরু করলে এসময় সবুজ গংরা বাধা দিলে তাদের ৫ জনকে পিটিয়ে আহত করেন। পরে থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনাসহ আহত ৫ জনকে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে এবং ওই জমিতে সতর্কিকরণ নোটিশ জারি করেন। আহতরা হলেন, জমির মালিক সবুজের ভাই ইসমাইল (৩২), হাসিনা বেগম, (৪৫), রোকেয়া বেগম, (৭০),নাসিমা বেগম (৪০) ও নাজমা বেগম (৪৫)।


জমির মালিক সবুজ বলেন, ৭৫ শতাংশ জমি ক্রয় সুত্রে মালিক হয়ে দীর্ঘদিন চাষাবাদ সহ ভোগ দখল করে আসছি। কিন্তু একটি কুচক্রী মহল আমার প্রতিপক্ষকে অসত যুক্তি দিয়ে আমাদের ক্রয়কৃত জমি তাদের দখলে নিতে ভেকু দিয়ে মাটি কাটার চেষ্টা করেন। এসময় আমাদের লোকজন তাদের বাধা দিলে প্রতিপক্ষ প্রবাসী আরিফের ভাড়াটিয়া ক্যাডার বাহিনী দিয়ে আমাদেরকে বেধড়ক মারধর করেন। তাছাড়াও দীর্ঘদিন ধরে আমাদের জমি থেকে উৎখাতের লক্ষ্যে হুমকি ধামকি দিয়ে আসছেন।
স্থানীয় সূত্রে জানান, দীর্ঘ দিন ধরে উভয়ের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ চলমান। প্রকৃত পক্ষে একই দাগে দুজনেরই জমি আছে। কিন্তু সামনের জমির দাম বৃদ্ধি পাওয়ায় দুজনেই পাকা রাস্তার কাছ থেকে জমি নিতে চায়।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. সেলিম হাওলাদার জানান, এ জমিজমা নিয়ে একাধিকবার বসাবসি হয়েছে কিন্তু সবুজগংরা কাগজপত্র নিয়ে আসতে গরিমসি করায় আরিফ গংদের কাগজপত্রের ভিত্তিতে একটি রোয়েদার নামা দিয়েছি। কিন্তু চূড়ান্ত ফয়সালা এখনো হয়নি।
এ বিষয়ে অভিযুক্ত প্রবাসী আরিফের কাছে জানতে চাইলে তিনি কথা বলতে রাজি হননি। শশীভূষণ থানার (ওসি) মিজানুর রহমান পাটোয়ারী জানান, এ ঘটনায় উভয়পক্ষ থানায় লিখিত অভিযোগ করেছে। আরিফ ভেকু দিয়ে মাটি কাটার চেষ্টা করলে পুলিশ পাঠিয়ে কাজ বন্ধ করে তাদেরকে সতর্কিকরণ নোটিশ দেওয়া হয়েছে। পরবর্তীতে কোন দুর্ঘটনা ঘটলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুকে লাইক দিন

আমাদের সাইটের কোন বিষয়বস্তু অনুমতি ছাড়া কপি করা দণ্ডনীয় অপরাধ।